শিরোনাম
‌‌‍রামেক হাসপাতালে আরো মৃত্যু ১৭
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ০৯:২৩
‌‌‍রামেক হাসপাতালে আরো মৃত্যু ১৭
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। রবিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে সোমবার (২৬ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তাদের মৃত্যু হয়।


রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ১২ জন, নাটোরের দুই জন, চাঁপাইনবাবগঞ্জ-নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে রোগী রয়েছেন। এদের মধ্যে ১১ জন পুরুষ এবং ছয় জন নারী।


মৃতদের মধ্যে সাত জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দুই জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন রোগী রয়েছেন।


রামেক হাসপাতালের পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪২ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫০ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছেন ৩৯৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ২০ জন।


করোনা ইউনিটে চিকিৎসাধীন ৩৯৯ জনের মধ্যে ১৭৪ জন করোনা পজিটিভ। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৪৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন আছেন ৭৮ জন।


বিবার্তা/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com