শিরোনাম
খালাসের অপেক্ষায় ২০০ মেট্রিক টন অক্সিজেন
প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ১৫:০৭
খালাসের অপেক্ষায় ২০০ মেট্রিক টন অক্সিজেন
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) নিয়ে বাংলাদেশে এসেছে। এখন অক্সিজেনগুলো সিরাজগঞ্জে খালাসের অপেক্ষায় রয়েছে।


রবিবার (২৫ জুলাই) বেলা পৌনে ১১টার দিকে ১০ কন্টেইনার অক্সিজেন নিয়ে একটি ট্রেন বঙ্গবন্ধ সেতু পশ্চিম স্টেশনে প্রবেশ করেছে। সেখান থেকে খালাস করে লরিতে করে ঢাকা নেয়া হবে বলে জানিয়েছে রেল ও স্বাস্থ্য অধিদপ্তর।


এর আগে ভারতের ঝাড়খন্ড প্রদেশের জামশেদপুর টাটানগর থেকে শনিবার (২৪ জুলাই) সকাল ১০টায় দশ কন্টেইনার অক্সিজেন নিয়ে একটি ট্রেন বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। রাত ১০টায় ট্রেনটি বেনাপোল স্টেশন হয়ে বাংলাদেশে প্রবেশ করে।


শনিবার ভারতের তথ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, শনিবার সকাল ৯টা ২৫ মিনিটে ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন লোডিং সম্পন্ন হয়েছে। অক্সিজেন এক্সপ্রেস নামে বিশেষ ট্রেনটি বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে।


ভারতের তথ্য অধিদপ্তর জানায়, ২০২১ সালের ২৪ এপ্রিল ভারতে এই বিশেষ ট্রেন সেবা শুরুর পর থেকে এই প্রথম প্রতিবেশী দেশে অক্সিজেন এক্সপ্রেস চালু হলো। এ পর্যন্ত ভারতের অভ্যন্তরে এই ধরনের ৪৮০টি অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছে। এই অক্সিজেন চলমান করোনা মোকাবিলায় বাংলাদেশের হাসপাতালগুলোতে সরবরাহ করা হবে।


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com