শিরোনাম
খুলনায় করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি
প্রকাশ : ২৩ জুলাই ২০২১, ১৫:৩৫
খুলনায় করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনায় করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।প্রতিদিনই কমছে মৃত্যু ও সংক্রমণের সংখ্যা।গত ২৪ ঘন্টায় খুলনার সরকারি-বেসরকারি পাঁচ হাসপাতালে করোনায় সংক্রমণে সাত জনের মৃত্যু হয়েছে।বর্তমানে এই পাঁচ হাসপাতালের ৫৬২ বেডের অনুকূলে ৩২৭ রোগী ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। এখনো ২৩৫টি সিট খালী রয়েছে।


শুক্রবার (২৩ জুলাই) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ৩১ জন।


খুলনার পাঁচ সরকারি-বেসরকারি হাসপাতাল সূত্রে জানা যায়, চিকিৎসাধীন অবস্থায় করোনা সংক্রমণে সাত জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনার ৩, বাগেরহাটের ২, গোপালগঞ্জের ১ ও সাতক্ষীরা জেলার ১ জন।গত ২৪ ঘন্টায় খুলনার ৯ উপজেলা, সরকারি-বেসরকারি হাসপাতালে ৩৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়।এর মধ্যে ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে।


শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।নতুন করে ভর্তি হয়েছেন দুইজন।চিকিৎসা শেষ সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন একজন।বর্তমানে ৪৫ জন করোনা রোগী এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।


করোনা হাসপাতালের মুখপাত্র ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনায় দুই জনের মৃত্যু হয়েছে।চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন চার জন।এ ছাড়া নতুন রোগী ভর্তি হয়েছেন পাঁচ জন।


তিনি জানান, বর্তমানে ১২১ জন করোনা রোগী এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।এর মধ্যে রেড জোনে ৪১, ইয়োলো জোনে ৪৭, আইসিইউতে ২০ এবং এইচডিইউতে ১৩ জন রয়েছেন। হাসপাতালের করোনা ইউনিটে ৭৯টি বেড খালি রয়েছে।


২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে এক জনের মৃত্যু হয়েছে। তিনি জানান, গত ২৪ ঘন্টায় এই হাসাপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ১০ জন রোগী। করোনায় আক্রান্ত হয়ে নতুন ভর্তি হয়েছেন পাঁচ জন। বর্তমানে হাসাপাতালে ৩৮ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।এসব রোগীদের মধ্যে পুরুষ ২২ ও মহিলা ১৬ জন। এই হাসপাতালের করোনা ইউনিটে ৩৬টি বেড খালি রয়েছে বলে জানান ডাঃ রাশেদ।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com