শিরোনাম
রাজশাহী মেডিকেলে আরো ২২ জনের মৃত্যু
প্রকাশ : ২২ জুলাই ২০২১, ১০:১০
রাজশাহী মেডিকেলে আরো ২২ জনের মৃত্যু
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ ও উপসর্গে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরো ২২ জনের মৃত্যু হয়েছে। বুধবার (২১ জুলাই) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।


রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর ১০ জন, নাটোরের ৬ জন, পাবনার ৪ জন এবং নওগাঁর ২ জন করে মারা গেছেন।


এই একদিনে রাজশাহীর ৪ জন পাবনার ২ জন এবং নাটোরের ১ জন করে মোট ৭ জন মারা গেছেন করোনা সংক্রমণে। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে রাজশাহীর ৬ জন, নাটোরের ৫ জন, নওগাঁর ২ জন এবং পাবনার ২ জনসহ মোট ১৫ জন মারা গেছেন।


গত ২৪ ঘণ্টায় ১৩ জন পুরুষ এবং ৯ জন নারী প্রাণ হারিয়েছেন করোনায়। যাদের ১৩ জনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়াও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেয়া হয়েছে।


ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরো জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫ জন মারা গেছেন হাসপাতালের ১ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে তিনজন করে, আইসিইউ ১৪, ১৭, ২২ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন করে এবং ১৬ নম্বর ওয়ার্ডে ১ জন মারা গেছেন।


বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৪৩৪ জন। খালি নেই ২০ শয্যার আইসিইউ। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ২১০ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬৬ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৫৮ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।


এর আগে বুধবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২৩ জনের। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরো ৯৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২০ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩৭ দশমিক ০৪ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ২২ দশমিক ২ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com