শিরোনাম
যশোরে মেয়ে হত্যা বিচার দাবি মায়ের
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৭, ২২:৩৭
যশোরে মেয়ে হত্যা বিচার দাবি মায়ের
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরের ঝিকরগাছা উপজেলার কানাইরালী গ্রামের পারুল বেগম তার মেয়ে হত্যার বিচার চেয়ে বিভিন্ন মহলে ধর্ণা দিচ্ছেন। তার অভিযোগ- মেয়ে খাদিজা আক্তার বিথীকে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন নির্যাতনে হত্যা করলেও পুলিশ মামলা নেয়নি। ঘটনার তিন সপ্তাহ পর তিনি আদালতে মামলা করেছেন।


বুধবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে পারুল বেগম এ অভিযোগ করেন। এসময় তার স্বামী আতাউর রহমান, ছেলে ওলিয়ার রহমান, মেয়ে নুর নাহার সাথীসহ স্বজনরা উপস্থিত ছিলেন।


লিখিত বক্তব্যে পারুল বেগম জানান, ঝিকরগাছার বেনেয়ালি গ্রামের আবু তালেবের ছেলে সোহাগের সাথে ৬ বছর আগে মেয়ে খাদিজা আক্তার বিথীর বিয়ে হয়। এরপর থেকে যৌতুকের জন্য বিথীর উপর নির্যাতন শুরু হয়। বাধ্য হয়ে প্রথম দফায় সোহাগের বিদেশ যাওয়ার জন্য ৩০ হাজার টাকা দেয়া হয়। বিদেশ থেকে বাড়ি এসে গাড়ি কেনার জন্য টাকার দাবিতে নির্যাতন করলে দেয়া হয় আরো ৪০ হাজার।


পরে আবার বিদেশ যেতে টাকা চেয়ে নির্যাতন শুরু করে। এসময় জামাই সোহাগকে আরো এক লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়। এরপর বিথীর কাছে থাকা সোনার গহনা নেয়ার চেষ্টা করে। কিন্তু বিথী দিতে অস্বীকার করায় ২০১৬ সালের ১০ ডিসেম্বর ব্যাপক মারপিট করে। ১১ ডিসেম্বর কুইন্স হাসপাতালে ভর্তি (রেজি. নং ০৭৬৭২) করা হয়। ১২ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় বিথী মারা যায়।


এখবরে পালিয়ে যায় তার স্বামী সোহাগ। এ ঘটনায় ঝিকরগাছা থানায় মামলা করতে গেলেও পুলিশ গ্রহণ করেনি। সর্বশেষ গত ২ জানুয়ারি যশোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে।


বাদী পক্ষের আইনজীবী আবদুল লতিফ মুফোঠোনে জানিয়েছেন, মামলার শুনানি হয়েছে। বিচারক এখনও অর্ডার দেননি।


ঝিকরগাছার থানার ওসি তদন্ত ফকির আজিজুর রহমান জানান, এ ঘটনা নিয়ে থানায় কেউ অভিযোগ করতে আসেনি। এখন পুলিশকে অভিযুক্ত করলে অন্য কোন উদ্দেশ্যে থাকতে পারে।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com