আইসিইউতে বীরপ্রতীক বদিউজ্জামান
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৬, ১৬:৩৯
আইসিইউতে বীরপ্রতীক বদিউজ্জামান
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

বীরপ্রতীক বদিউজ্জামান টুনু (৮৮) গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। রাজশাহী মহানগরীর একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রেখে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।


বদিউজ্জামান টুনুর বাড়ি রাজশাহী মহানগরীর ঝাড়তলা মোড়ে। এ বাড়িতে গত ২ অক্টোবর দুপুরে পড়ে গিয়ে হাত, পা ও মাথায় আঘাত পান তিনি। পরে গত মঙ্গলবার তাকে হাসপাতালে নেয়া হয়। শুক্রবার তার অবস্থার আরও অবনতি ঘটলে ওই দিন সন্ধ্যায় তাকে আইসিইউতে নেয়া হয়।


টুনুর মেয়ে রাফিয়া নুসরাত রিভা জানান, বেশকিছু দিন আগেই তার বাবার শরীরে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপসহ নানা অসুখ বাসা বেঁধেছে। এরই মধ্যে তিনি পড়ে গেলে তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি ঘটে। তিনি এখন স্বাভাবিকভাবে খাদ্যগ্রহণ করতে পারছেন না। নলের সাহায্যে কৃত্রিম উপায়ে তাকে তরল খাবার দেয়া হচ্ছে। তার বাবার সুস্থতার জন্য তিনি সবার কাছে দোয়া কামনা করেন।


তার বড় ছেলে শহীদ নাদিম ইথু জানান, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে তার বাবা সাত নম্বর সেক্টরের চার নম্বর সাব-সেক্টরে বৃহত্তর রাজশাহী অঞ্চলে সম্মুখ সমরে অংশ নেন। দেশ স্বাধীন করতে মেজর কাজী নুরুজ্জামান, মেজর গিয়াস উদ্দিন ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের মতো দুঃসাহসিক যোদ্ধাদের সঙ্গে কাঁধে কাঁধ রেখে তিনিও যুদ্ধ করেন।


পাকিস্তানি হায়েনাদের কঠোর নজরদারির ভেতরেও তিনি সফলভাবে রাজশাহীর কাটাখালি ও গোদাগাড়ী উপজেলার অভয়া ব্রিজ ধ্বংসের অপারেশনে নেতৃত্বে দেন। মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখায় বাংলাদেশ সরকার তাকে ‘বীরপ্রতীক’ খেতাবে ভূষিত করে।


বীরপ্রতীক বদিউজ্জামান টুনু স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রথম সভাপতি ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ পাবলিক অ্যাকাউন্টস সমিতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় সদস্য।


তার স্ত্রী সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা জামান চলতি বছরের ১৬ জানুয়ারি মারা যান।


বিবার্তা/রিমন/জেমি/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com