শিরোনাম
হিলিতে আবারো বেড়েছে পেঁয়াজের দাম
প্রকাশ : ২১ জুন ২০২১, ১৬:১৪
হিলিতে আবারো বেড়েছে পেঁয়াজের দাম
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি স্বাভাবিক থাকলেও বাজারে চাহিদা থাকায় আবারো বাড়লো আমদানিকৃত পেঁয়াজের দাম। কেজিতে ৩ থেকে ৫ টাকা বেড়ে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা। এদিকে আমদানি স্বাভাবিক থাকলেও হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে পড়েছেন পাইকারি ও সাধারণ ক্রেতারা।


সোমবার (২১ জুন) হিলি স্থলবন্দরে গিয়ে দেখা যায়, কোরবানি ঈদকে সামনে রেখে এই বন্দর দিয়ে ভারত থেকে নাসিক, পাটনা, ইন্দুর ও গুজারাটি জাতের পেঁয়াজ আমদানি হচ্ছে। আমদানি বাড়লেও চাহিদা বাড়ার অজুহাতে হঠাৎ করে বেড়েছে সব ধরনের পেঁয়াজের দাম।


বন্দরের পাইকারি বিক্রেতা সাইফুল ইসলাম বলেন, হঠাৎ করে চাহিদা বাড়ার অজুহাতে দাম বেড়ে যাওয়ার ফলে আমাদের বিপাকে পড়তে হচ্ছে। আমরা এখান থেকে পেঁয়াজ কিনে দেশের বিভিন্ন স্থানের আড়তগুলোতে পাঠাই। দাম বাড়লে আমাদের ব্যবসা করতেও সমস্যা হয়।


স্থলবন্দরের ব্যবসায়ী রবিউল ইসলাম জানান, কোরবানি ঈদকে সামনে রেখে দেশে বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে আমরা বেশি বেশি পেঁয়াজ আমদানি করছি। তবে সম্প্রতি দেশের বাজারে আমদানিকৃত পেঁয়াজের চাহিদা বেড়ে যাওয়ায় দামটা একটু বেড়েছে। আমদানি বাড়লে ঈদের আগে পেঁয়াজের দাম কমে আসবে।


হিলি কাস্টমসের তথ্য মতে, গতকাল রবিবার ভারতীয় ২৫ ট্রাকে ৬শ ৭৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।


বিবার্তা/রব্বানী/অনামিকা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com