শিরোনাম
কুড়িগ্রামে সিনোভ্যাক্সের টিকা দেয়া শুরু
প্রকাশ : ২০ জুন ২০২১, ১৮:৩২
কুড়িগ্রামে সিনোভ্যাক্সের টিকা দেয়া শুরু
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে চীন সরকারের উপহার সিনোভ্যাক্সের টিকা দেয়া শুরু হয়েছে। রবিবার (২০ জুন) জেনারেল হাসপাতালে ১৭ জনকে প্রথম ডোজ হিসাবে এ টিকা দেয়া হয়।


তবে প্রচার প্রচারণা না থাকায় মানুষ নতুন টিকা প্রদান কার্যক্রম সম্পর্কে অবহিত নয় বলে জানান কুড়িগ্রামের সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান।


তিনি জানান, জেলার জন্য ৮ হাজার ৪০০ টিকা আমরা পেয়েছি। দ্বিতীয় ডোজ নিশ্চিত করতে ৪ হাজার ২০০ জনকে প্রথম ডোজ দেয়া হবে। এরপর ঐ ব্যক্তিরা পরবর্তীতে দ্বিতীয় ডোজ হিসাবে সিনোভ্যাক্সের এই টিকা পাবেন। সার্ভারের কিছু সমস্যার কারণে শনিবার মাত্র এক জনকে টিকা দেয়া হয়েছে। টিকা প্রদানের বুথ জেলা সদর কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল। ফলে অন্য ৮টি উপজেলার মানুষ টিকা গ্রহণ করতে চাইলে জেলা সদরেই আসতে হবে।


তিনি আরো জানান, তথ্য জানার ঘাটতির কারণে অনেকেই টিকা নিতে আসছে না। আমরা প্রচার প্রচারণার বিশেষ উদ্যোগ নিচ্ছি যাতে টিকা কার্যক্রম সফল করা যায়।


কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম জানান, কুড়িগ্রাম সদরে টিকা গ্রহণের জন্য ১ হাজার ৪০০ জন অপেক্ষমান তালিকায় আছে। আর জেলায় মোট রেজিস্ট্রেশন করে অপেক্ষমান তালিকায় রয়েছে প্রায় ১০ হাজার জন।


তিনি আরো জানান, সার্ভারের সমস্যার কারণে নতুন করে কেউ রেজিস্ট্রেশন করতে পারছে না। আবার আমরা রেজিস্ট্রেশনকারী টিকা গ্রহীতাদের ম্যাসেজও দিতে পারছি না। ফলে টিকা গ্রহণের হার কম। অনেকেই প্রচার প্রচারণা শুনে আসছে।আবার আমাদের ব্যক্তিগত পরিচিতদের ডেকে এনে টিকা দেয়া হচ্ছে। এ সমস্যা হয়তো দ্রুতই কেটে যাবে বলে জানান তিনি।


বিবার্তা/বিদ্যুৎ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com