শিরোনাম
আশুলিয়ায় আইন শৃঙ্খলার অবনতি, আতঙ্কে স্থানীয়রা
প্রকাশ : ০৭ জুন ২০২১, ০৯:৫৩
আশুলিয়ায় আইন শৃঙ্খলার অবনতি, আতঙ্কে স্থানীয়রা
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের আশুলিয়ায় প্রতিনিয়ত ঘটছে অপরাধমূলক ঘটনা। আইন শৃঙ্খলার অবনতি হওয়ায় স্থানীয়রা চরম আতঙ্কে রয়েছে। গত কয়েকদিনে আশুলিয়ার তিন যুবককে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। তিন জনের দুই জনই এখনো হাসপাতালের আইসিইতে মৃত্যু ঝুঁকিতে রয়েছে।


এলাকাবাসী সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে গেল বুধবার আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এর ডেন্ডাবর এলাকায় একটি জীম ক্লাবে শরীরচর্চা করতে গিয়েছিলেন ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ফরহাদ হোসেন। শরীরচর্চা শেষে বাড়ি ফেরার পথে তাকে প্রকাশ্যে কুপিয়ে পায়ের রগ কেটে দিয়ে মৃত ভেবে পালিয়ে যায় একদল দৃর্বৃত্ত। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের আইসিউতে ভর্তি করে। এখনো সে হাসপাতালে মৃত্যু ঝুঁকিতে রয়েছে। এঘটনায় আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।


এদিকে গেল শুক্রবার আশুলিয়ার পানধোয়া বাজার এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা নয়নের কর্মী নিলয়কে কুপিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। পরে তাকে এনাম মেডিক্যাল কলেজের আইসিউতে ভর্তি করা হয়েছে। সেও হাসপাতালে মৃত্যু ঝুঁকিতে রয়েছে।


অপরদিকে গত ২ জুন ইয়ারপুর ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকায় ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক পারভেজ কাজীকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। এসব ঘটনায় আশুলিয়া থানায় অভিযোগ হলেও এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। আহতদের পরিবারের সদস্যদের অভিযোগ রাজনৈতিক কোন্দলের জের ধরে তাদেরকে কুপিয়েছে প্রতিপক্ষরা। সুষ্ঠ তদন্ত করলে সঠিক রহস্য বেরিয়ে আসবে।


এছাড়া গত ২৮ মে আশুলিয়ার ডিসি নার্সারীর সামনে চলন্ত বাসে এক নারী শ্রমিককে গণধর্ষণের ঘটনায় সারাদেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। এছাড়া আশুলিয়ায় প্রায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধারের পাশাপাশি বিভিন্ন মানুষও হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন। এছাড়া রয়েছে ছিনতাই চাঁদাবাজিসহ আরো অনেক অপরাধমূলক ঘটনা। সব মিলিয়ে এথানা এলাকায় আইন শৃঙ্খলার ব্যাপক অবনতি হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। এছাড়া মাদককারবারী ও মাদকসেবীদের সংখ্যা অনেক বেড়েছে। আইন শৃঙ্খলা বাহিনী প্রতিনিয়ত মাদকসেবীদের গ্রেফতার করলেও মাদককারবার থামানো যাচ্ছে না।


অপরদিকে ঢাকার ধামরাইয়ে আইন শৃঙ্খলার ব্যাপক অবনতি হয়েছে। এ উপজেলায় বেড়েছে ধর্ষণ। গত কয়েকদিনে বেশ কয়েকজন ধর্ষণের শিকার হয়েছেন এই উপজেলায়। এছাড়া বেড়েছে সংঘর্ষ ও মারামারির ঘটনা।


এ বিষয়ে আশুলিয়া ও ধামরাই থানা পুলিশের কোন কর্মকর্তা ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি।


বিবার্তা/শরীফুল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com