শিরোনাম
সাহসিকতা ও ধৈর্যের সাথে ক্রান্তিকাল অতিক্রম করার আহবান তাপসের
প্রকাশ : ১২ এপ্রিল ২০২১, ১৯:৪৭
সাহসিকতা ও ধৈর্যের সাথে ক্রান্তিকাল অতিক্রম করার আহবান তাপসের
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাহসিকতা ও ধৈর্যের সাথে ক্রান্তিকাল অতিক্রম করার আহবান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


সোমবার (১২ এপ্রিল) পুরান ঢাকার ওয়ারীর ফকিরচাঁন সরদার কমিউনিটি সেন্টারে নিম্নআয়ের ১৫শ পরিবারের মাঝে ভোজ্যপণ্য বিতরণ কর্মসূচিতে নগর ভবন হতে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে ঢাদসিক মেয়র এই আহবান জানান।


পবিত্র রমজান উপলক্ষে অষ্টম বারের মতো এই ভোজ্যপণ্য বিতরণের আয়োজন করে ‘মরহুম সেলিম আল মাহমুদ স্মৃতি পরিষদ'। স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার হোসেন আলো। তিনি সেলিম আল মাহমুদের জ্যেষ্ঠ সন্তান।


মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। আমি সবাইকে সাহসিকতা ও ধৈর্যের সাথে এই ক্রান্তিকাল অতিক্রম করার আহবান জানাই। আমরা সংকটের যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি, তাতে আমি সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানাচ্ছি।


আগামী ১৪ থেকে শুরু হওয়া সাত দিনের ‘সর্বাত্মক আটকাদেশ (লকডাউন)’ এর সরকারি সব নির্দেশনা মেনে চলার আহবান জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আগামী ১৪ তারিখ থেকে যে আটকাদেশ দেওয়া হচ্ছে আপনারা সকলেই সেটা পালন করবেন। সরকারি প্রজ্ঞাপন মেনে চলবেন, স্বাস্থ্যবিধি পরিপালন করবেন।


মেয়র তাপস তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাসজনিত পরিস্থিতি মোকাবিলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।


করোনা মহামারি বিস্তার রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন ও পবিত্র রমজানকে সামনে রেখে নিম্নআয়ের পরিবারের মাঝে খাদ্যপণ্য বিতরণের এই উদ্যোগের জন্য ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরকে ধন্যবাদ জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, কাউন্সিলর সারোয়ার হাসান সব সময় জনগণের সঙ্গে সম্পৃক্ত। তিনি সবসময় জনগণের দু:খ-কষ্ট উপলব্ধি করে কার্যক্রম নেন। গত করোনাকালীন আমরা দেখেছি তিনি ওয়ারী এলাকাবাসীর জন্য তিনি নিবেদিত প্রাণ থেকে কাজ করেছেন। আমরা জনগণের পাশে আছি, জনগণের পাশে থাকবো এবং জনগণের সেবা করে যাবো এই ব্রত নিয়ে সানোয়ার হোসেন আলোর এই কার্যক্রমকে আমি অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।


এ সময় মেয়র দক্ষিণ সিটি করপোরশেন থেকে এ ধরনের কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে মেয়র তাপস ঢাকাবাসীসহ দেশবাসীকে পবিত্র রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।


খাদ্যপণ্য বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএসসিসির ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও মরহুম সেলিম আল-মাহমুদ স্মৃতি পরিষদের সভাপতি সারোয়ার হাসান আলো বলেন, প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান উপলক্ষে 'সেলিম আল-মাহমুদ স্মৃতি পরিষদ' এর উদ্যোগে ওয়ারীর এক হাজার ৫০০ নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্যপণ্য বিতরণ করছি। খাদ্যপণ্যের মধ্যে রয়েছে ২০ কেজি চাল, ৫ কেজি পেঁয়াজ, ৫ কেজি আলু, ২ কেজি তেল, ১ কেজি খেজুর, ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ কেজি মটর ডাল, ১ কেজি লবন, ১ কেজি ছোলা, ১ কেজি বেসন, সাবান, ৫০০ গ্রাম গুঁড়াদুধ। এই বিতরণ কার্যক্রমে ওয়ারীর সব স্থানীয় বাসিন্দারা সহযোগিতা করেছেন। ভবিষ্যতে এই সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।


অনুষ্ঠানে নগর ভবন প্রান্তে মেয়রের সাথে অন্যান্যে মধ্যে প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামানসহ ঢাদসিক এর শীর্ষস্থানীয় কর্মকর্তাগণ এবং ফকিরচাঁন সরদার কমিউনিটি সেন্টার প্রান্তে ঢাদসিকের প্রধান সমাজ কল্যাণ কর্মকর্তা মো. ফয়সাল উদ্দিন, ব্যবসায়ী নবী হোসেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন, ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি শম্বুনাথ বণিক জটাদা, আসফাক আজিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান পাভেল, ধর্মবিষয়ক সম্পাদক মো. বাবু, ৪১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আনিসুর রহমান অপু প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/এসএ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com