স্বাস্থ্যবিধি মেনে রাইট শেয়ারিংয়ের চালুর দাবি
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ২২:৫৬
স্বাস্থ্যবিধি মেনে রাইট শেয়ারিংয়ের চালুর দাবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চালকের মতো যাত্রীর মাথায় মানসম্মত হেলমেট নিশ্চিত করে কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ সাপেক্ষে রাইট শেয়ারিংয়ের মোটরসাইকেল চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।


বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এই দাবি জানান।


তিনি বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশে যানজট, গণপরিবহন সংকট, পরিবহনে বিশৃঙ্খলা, অরাজকতা, ভাড়া নৈরাজ্য ও যাত্রী সেবারমান তলানীতে পৌঁছানোর কারণে সময়ের চাহিদার প্রেক্ষিতে মোটরসাইকেলে রাইট শেয়ারিং চালু হলেও বর্তমানে প্রায় ৫ লক্ষাধিক মানুষের জীবন-জীবিকার একমাত্র উৎস হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে এটি। এছাড়াও প্রায় ১২ লাখ বাইকার রাইট শেয়ারিংয়ের মাধ্যমে স্বাভাবিক সময়ে সারাদেশে দৈনিক প্রায় ৫০ লাখ ট্রিপ যাত্রী পরিবহন করছে।


বিবৃতিতে তিনি বলেন, যানজট, গণপরিবহন সংকটসহ নানা কারণে জরুরি যাতায়াতের প্রয়োজনে যাত্রীদের কাছে দিন দিন জনপ্রিয় হয়ে উঠা এই বাহনটি করোনা সংকটে বন্ধ করে দেয়ায় জরুরি যাতায়াতের যাত্রীরা বিপাকে পড়েছে। অন্যান্য গণপরিবহনের চেয়ে অপেক্ষাকৃত কম ঝুকিঁপূর্ণ হলেও সরকারের অদুরদর্শী সিদ্বান্তে এটি বন্ধ থাকায় যাত্রীদের পাশাপাশি এই পেশায় নিয়োজিত চালকেরা নিধারুণ অর্থ সংকটে পড়েছে।


গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানানো কঠিন হলেও মোটরসাইকেলের ক্ষেত্রে এটি মানানো অনেক সহজতর। তাই জরুরি ভিত্তিতে কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ সাপেক্ষে রাইট শেয়ারিংয়ের মোটরসাইকেল চালু করার দাবি জানান মোজাম্মেল হক।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com