মামুনুল হক মিনিটে একজনকে স্ত্রী বানান : নওফেল
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ২১:০০
মামুনুল হক মিনিটে একজনকে স্ত্রী বানান : নওফেল
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মামুনুল হক মিনিটে একজনকে, আবার কিছুক্ষণ পর আরেকজনকে তার স্ত্রী বানান বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।


তিনি বলেছেন, ‘কে কত বড় নেতা সেটা দেখার কোনো বিষয় নেই। প্রতিবাদ-প্রতিরোধের মুখে ভয়ে পেয়ে মামুনুল চট্টগ্রামে আসেনি। মামুনুল হক চরিত্রহীন ব্যক্তি। মিনিটে একজনকে, আবার কিছুক্ষণ পর আরেক জনকে তার স্ত্রী বানায়। এ ধরনের অপকর্মে হেফাজতের নেতাকর্মীরা কীভাবে জড়িত থাকে তা জাতি জানতে চায়?’


বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এর আগে দুপুর দেড়টার দিকে করোনার দ্বিতীয় ডোজ টিকা নেন শিক্ষা উপমন্ত্রী।


নওফেল বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি কাদের ঘাড়ে বন্দুক রেখে বিভিন্ন হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটানোর জন্য মরিয়া হয়ে উঠেছে তা খুঁজে বের করতে হবে। যারা অরাজকতা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। যারা সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হেফাজতের আক্রমণের শিকার হয়ে এক আওয়ামী লীগ নেতা মারা গেছেন। এর বিচার অবশ্যই হবে।


কওমি মাদ্রাসা প্রসঙ্গে তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের উসকানি দিয়ে মাঠে নামানো হচ্ছে। বিভিন্ন দাঙ্গা-হাঙ্গামায় তাদের ব্যবহার করা হচ্ছে। কওমি শিক্ষার সর্বোচ্চ ডিগ্রিকে সরকার সম্মান দিয়ে মাস্টার্সের সমমর্যাদা দিয়েছে। তারপরও তারা যদি বিশৃঙ্খলা করে তাহলে বিষয়টি পুনরায় বিবেচনা করে দেখতে হবে।


শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, মন্ত্রিপরিষদে সিদ্ধান্ত নেয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান যাতে বন্ধ রাখা হয়। এরই মধ্যে এ বিষয়ে পুলিশ প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে। আজ (বৃহস্পতিবার) থেকেই বিষয়টি মনিটরিং করা হবে। যারাই নির্দেশনা না মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


এসময় উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আখতার, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com