শিরোনাম
রাস্তার পাশে মরা গাছ যখন মরণ ফাঁদ
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২১, ১৪:২০
রাস্তার পাশে মরা গাছ যখন মরণ ফাঁদ
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলায় রাস্তার পাশে "মরা গাছগুলো এখন মরণ ফাঁদ" হয়ে দাঁড়িয়েছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। আতঙ্কে চলাফেরা করছে পথচারীরা।


সরজমিনে দেখা গেছে, উপজেলার ৩নং আলীহাট ইউনিয়নের ইসবপুর রাস্তা ও সাদুড়িয়া থেকে কোকতাড়া গ্রামের প্রায় ৩ কিঃ মিঃ রাস্তার দুই পাশে মরা গাছগুলো সামান্য বাতাসে ভেঙ্গে পড়ার আশংকা রয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করে পথচারী ও এলাবাসীরা।


ভ্যান চালক আমিরুল হোসেন ও পথচারী রকি বলেন, আমরা প্রতিদিন এই রাস্তার দিয়ে যাতায়াত করি। তবে সবাইকে জীবনের ভয় নিয়ে চলাচল করতে হয়। কয়েক দিন আগে অল্পের জন্য প্রাণে বেচেঁ যাই।


কৃষক লুৎফর রহমান জানান, আমি রাস্তার পাশে জমিতে বোরো ধান চাষ করছি তবে সবসময় ভয়ে থাকি, কখন যেন মরা গাছগুলো ভেঙ্গে পড়ে।


উপকারভোগী জলিলসহ অনেকে জানান, ১৯৯৭ সালে ন্যাশনাল ডেভলপমেন্ট কাউন্সিল (এন ডি সি)এনজি ও সাথে চুক্তিবদ্ধ হয়ে গাছ গুলো রোপণ করি। চুক্তির মেয়দ শেষ হলেও অদ্যবধি গাছগুলো কাটার কোন ব্যবস্থা নেয়া হয়নি। বর্তমানে মরা গাছগুলো ঝুঁকিপূর্ণ অবস্থায় দাড়িয়ে আছে।


এবিষয়ে ৩নং আলীহাট ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুর রহিম বলেল, আমি অনেক চেষ্টা করে কোন লাভ হয়নি।


ন্যাশনাল ডেভলপমেন্ট কাউন্সিল (এন ডি সি) নির্বাহী পরিচালক সাজু আহম্মেদ বলেন, হাকিমপুর উপজেলার প্রায় সব গাছ কাটা শেষ, আলীহাট ইউনিয়নের কিছু রাস্তার গাছ কর্তণ করতে দেরী হচ্ছে। তবে দ্রুতই মরা গাছগুলো কেটে ফেলা হবে।


হাকিমপুর নির্বাহী অফিসার মোহাম্মাদ নুর-এ-আলম বলেন, এ বিষয়ে ইউনিয়ন পর্যায় কমিটি গঠন করা আছে।উপকারভোগীরা ওই কমিটিকে জানালে তারা মিটিং করে উপজেলা কমিটিকে অবহিত করলে প্রয়োজনী ব্যবস্থা নেব।
বিবার্তা/গোলাম রব্বানী/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com