শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ৫ মিনিটে ওয়াজ শেষ করল মুসল্লিরা
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২১, ২২:৪৩
ঠাকুরগাঁওয়ে ৫ মিনিটে ওয়াজ শেষ করল মুসল্লিরা
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মারণঘাতি করোনাকে উপেক্ষা করে বিশাল গেট ও প্যান্ডেল সাজিয়ে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছিলো ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া সালেহিয়া মাদ্রাসায়। সরকারের বিধি নিষেধ থাকার পরও এমন আয়োজনের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো: কামরুল হাসান সোহাগ।


রবিবার (৪ এপ্রিল) বিকেলে রুহিয়া সালেহিয়া মাদ্রাসা কর্তৃক আয়োজিত ওয়াজ মাহফিল অনুষ্ঠানে উপস্থিত হয়ে আয়োজক কমিটির সাথে বর্তমান করোনা পরিস্থিতির কারণে সরকারি ১৮ দফা নির্দেশনা বাস্তবায়ন ও লকডাউনের নির্দেশনার বিষয়ে কথা বললে ওয়াজ না করার সিদ্ধান্ত নেয় কমিটি।


পরে মুসল্লিরা অনুরোধ জানান মাগরিবের নামাজের পর ৫ মিনিট দোয়া পড়ার। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মানবিক বিবেচনায় তাদের দোয়া পড়ার অনুমতি দেন। এরপর বিভিন্ন এলাকা থেকে আগত মুসল্লি ও ধর্মপরায়ণ ব্যক্তিরাও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দেয়া কথা রাখতে মাগরিবের নামাজের পর ৫ মিনিট দোয়া পড়েই ঘটনাস্থল ত্যাগ করেন।


নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো: কামরুল হাসান সোহাগ জানান, বর্তমান করোনা পরিস্থিতির মধ্যে বিপুল সংখ্যক মুসল্লির গণজমায়েত করে ওয়াজ মাহফিল আয়োজনের কথা জানতে পেরে ঘটনাস্থলে যাই, আয়োজক কমিটির সাথে কথা বলে মুসল্লিদের অনুরোধে মাগরিবের নামাজের পর ৫ মিনিট দোয়া পড়ার অনুমতি দেয়া হয়। কথামতো মুসল্লিরাও দোয়া পড়ার সাথে সাথে ঘটনাস্থল ত্যাগ করেন-এজন্য তাদের সাধুবাদ জানাই।


এহেন পরিস্থিতিতে সকলকে সরকারি ১৮ দফা নির্দেশনা এবং লকডাউনের নির্দেশনা বাস্তবায়নসহ স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দেন তিনি।


এসময় ১নং রুহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক বাবুসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিধান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com