শিরোনাম
লকডাউন ঘোষণায় হিলিতে পেঁয়াজের দাম বেড়েছে
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২১, ২০:৩৯
লকডাউন ঘোষণায় হিলিতে পেঁয়াজের দাম বেড়েছে
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লকডাউন ঘোষণাকে কেন্দ্র করে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেয়াঁজের দাম বাড়তে শুরু করেছে। এক দিনের ব্যবধানে প্রতি কেজিতে দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা । যে পেঁয়াজ শনিবার খুচরা বাজারে বিক্রি হয়েছে প্রতি কেজি ২০ টাকা কেজি দরে। রবিবার সেই পেঁয়াজই বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৬ টাকা কেজি দরে। বাজারে আমদানি হওয়ায় পেঁয়াজের দাম কিছুটা কমলেও সোমবার থেকে ৭ দিনের লকডাউন ঘোষণা দেয়ায় বাড়তে শুরু করেছে পেঁয়াজের দাম। প্রশাসনের দাম মনিটরিং না করায় হঠাৎ করে পেঁয়াজের দাম বাড়তে শুরু করেছে।


হিলি স্থলবন্দরে পেয়াঁজের দাম আচমকা বৃদ্ধি পাওয়ায় হতভম্ব হয়ে পড়েছে ক্রেতারা। হিলি বাজারের ক্রেতা লুৎফর রহমান, মতিয়ার রহমান জানান, পেঁয়াজের দাম এক সপ্তাহ থেকে কমতে শুরু করেছে শনিবার পেঁয়াজ ২০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। সরকারি ভাবে বাজার মনিটরিং না থাকায় পেঁয়াজ এখন সাধারণ ক্রেতাদের নাগালের বাহিরে চলে যাচ্ছে। এক রাতেই ৫ থেকে ৬ টাকা কেজিতে দাম বেশি নিচ্ছে বিক্রেতারা।


হিলি কাঁচামাল আমদানিকারক গ্রুপের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ জানান, সরকার নতুন করে ইমপোর্ট পারমিট না দেয়ায় দিন দিন পেঁয়াজ আমদানি কমে যাচ্ছে। এই অবস্থা অব্যাহত গতকালে এবং সরকার ইমপোর্ট পারমিট না দিলে রমজান মাসে পেঁয়াজের দাম আরো বৃদ্ধি পেতে পারে। তাই পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে নতুন করে তারা আমদানি পারমিমটের দাবি জানান।


তিনি আরো বলেন, সরকার ৭ দিন লকডাউন ঘোষণা করায় সাধারণ ক্রেতারা বেশি বেশি করে পেঁয়াজ ক্রয় করার কারণেই বাজারে পেঁয়াজের দাম হঠাৎ করে বেড়েছে।


এদিকে হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার নুর-এ আলম জানান, কাঁচা বাজার পরিদর্শন করে বিক্রেতাদের চালান পরীক্ষা করে দেখা হয়েছে। তবে মুল্য যাতে বৃদ্ধি না পায় সে জন্য নিধারিত মূল্য নিধারণ করে দেয়া হবে। এরপরেও কেউ মূল্য বেশি নেয় তা হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/রব্বানী/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com