শিরোনাম
সুনামগঞ্জে হেফাজতের হামলার স্থান পরিদর্শন করলেন আ.লীগের কেন্দ্রীয় কমিটি
প্রকাশ : ০২ এপ্রিল ২০২১, ১২:১৩
সুনামগঞ্জে হেফাজতের হামলার স্থান পরিদর্শন করলেন আ.লীগের কেন্দ্রীয় কমিটি
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলাম অবমাননার মিথ্যে অভিযোগে হেফাজত সমর্থকদের হামলার স্থান পরিদর্শন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রতিনিধিদল।


প্রতিনিধিদলে ছিলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম চৌধুরী, কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এনামুল কবির, শাল্লা উপজেলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল আমিন চৌধুরীসহ সুনামগঞ্জ জেলা, উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


উগ্রপন্থীরা প্রকাশ্য দিবালোকে কাশিপুর, দিরাই উপজেলার নাসনি, সন্তোষপুর ও চণ্ডীপুর গ্রামের মানুষ লাটিসোঁটা নিয়ে শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের মানুষের বাড়িঘর, মন্দিরে হামলা ও ভাঙচুর চালায়।


হামলার আগের দিন ওই এলাকায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা মুমিনুল হক ওয়াজ করেন। এ সময় তিনি ‘উস্কানিমূলক সাম্প্রদায়িক’ বক্তব্য দেন। এর পরদিন ১৭ মার্চ নোয়াগাঁও গ্রামে হামলার ঘটনা ঘটে।


বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে ওই গ্রামে গিয়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ঘুরে দেখেন এবং মানুষের সঙ্গে কথা বলেন। পরে গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সমবেত লোকজনের উদ্দেশে বক্তব্য রাখেন নেতারা।


এ সময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত লোকজনকে নগদ অর্থ, চাল, ডাল, তেলসহ বিভিন্ন সামগ্রী উপহার দেয়া হয়।


আহমদ হোসেন তার বক্তব্যে এসব ঘটনা প্রতিরোধ করতে লাঠি হাতে প্রস্তুত থাকতে যুবসমাজের প্রতি আহ্বান জানান।


বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধের সৈনিকেরা পরাজয় মানে না। মৌলবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই চলবে। আমরা তৈরি আছি। আপনাদেরও তৈরি থাকতে হবে।


নোয়াগাঁও গ্রামবাসীর উদ্দেশে শফিউল আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা এখানে এসেছি। স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা শুরু থেকেই আপনাদের পাশে আছেন। ওয়াজ মাহফিলের নামে, ধর্মের নামে বিদ্বেষ ছড়ানো যাদের কাজ; তারা মানবিকতা বোঝেন না। ইসলাম বোঝেন না। তারা ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে মধ্যযুগীয় বর্বরতা চালিয়েছে। তারা দেশের উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্ত করতে চান। তারা একাত্তরের পরাজিত শক্তি, তাদের প্রতিহত করতে হবে। সারা বাংলাদেশে মুক্তিযুদ্ধের পক্ষের সকল মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তিকে প্রতিহত করতে হবে।


তিনি বলেন, মনে রাখবেন, এরা চায় এই দেশ আফগানিস্তান আর পাকিস্তানের মতো ব্যার্থ রাষ্ট্রে পরিণত করতে। এরা একাত্তরের পরাজিত শক্তির দ্বিতীয় প্রজন্ম; এরা চায় ৭১এ পরাজয়ের প্রতিশোধ নিতে। কিন্তু শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকা কালে তাদের এ স্বপ্ন স্বপ্নই থেকে যাবে, তা কোনো দিন সত্যি হবে না।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com