শিরোনাম
তাহিরপুরে যুবকের মরদেহ ফেরত দিলো বিএসএফ
প্রকাশ : ২৪ মার্চ ২০২১, ১৩:০২
তাহিরপুরে যুবকের মরদেহ ফেরত দিলো বিএসএফ
ফাইল ছবি
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগঞ্জের তাহিরপুরে ভারতীয় সীমান্তে মৃত বাংলাদেশি যুবকের লাশ দুইদিন পর ফেরত দিয়েছে বিএসএফ। নিহত যুবকের নাম সাইদুর রহমান (২৫)। সে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বড়গোফ টিলার হাবিবুর রহমানের ছেলে।


মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্ত পিলার ১২০০/৩ এসএর শাহিদাবাদ এলাকায় বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠকের মাধ্যমে লাশ হস্থান্তর করা হয়। এসময় বিজিবি ও পুলিশের পক্ষে ছিলেন লাউড়েরগড় বিজিবির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুর রাজ্জাক ও তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজিবুল ইসলাম এবং ভারতীয় শিলং সেক্টরের ১১ বিএসএফএর ক্যাপ্টেন অরবিন্দু সিং ও ভারতীয় পুলিশের কর্মকর্তারা।


সোমবার ভোরে কয়লা শ্রমিক সাইদুর রহমান যাদুকাটা নদীর ভারতীয় অংশের এক কিলোমিটার ভিতরে ঘোমাঘাট এলাকায় কয়লা উত্তোলন গিয়ে সাইদুরের লাশ দেখেন অন্য শ্রমিকরা। পরে শ্রমিকরা বিষয়টি বিজিবি ও নিহতের পরিবারকে জানায়। বিষয়টি সুনামগঞ্জ ২৮ বিজিবির পক্ষ থেকে ভারতীয় বিএসএফর সঙ্গে যোগাযোগ করলে বিএসএফ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে হস্তান্তর করে। রাত সাড়ে ৯ টার দিকে বিজিবি ও পুলিশ আইনি প্রক্রিয়া শেষে নিহত সাইদুর রহমানের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে।


সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তছলিম এহসান বলেন, লাশ পুলিশের উপস্থিতিতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ভারত ও বাংলাদেশের পুলিশের ভাষ্য অনুযায়ী লাশের গায়ে প্রাথমিকভাবে আগাতের কোনও চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের পর এ বিষয়ে বিস্তারি বলা যাবে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com