৭ মার্চ লাখো শিশুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর ভাষণ
প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ২১:৪০
৭ মার্চ লাখো শিশুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর ভাষণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খুলনায় ১ লাখ ৫০ হাজার ১৫১ শিশুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ। রবিবার (৬ মার্চ) খুলনার বয়রার সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ চত্বরে অনুষ্ঠিত হবে ‘শিশু বঙ্গবন্ধু সমাবেশ’ এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন (অনুকৃতি) অনুষ্ঠান।


শনিবার (৬ মার্চ) বিকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।


সংবাদ সম্মেলনে জানানো হয়, বৈশ্বিক মহামারি পরিস্থিতি বিবেচনায় ওয়েবিনারের মাধ্যমে রোববার কলেজ চত্বরে দুপুর ২টায় খুলনা মহানগরী ও ৯টি উপজেলার দেড় হাজার প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিশুরা যুক্ত হবে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি থেকে ১০০ শিশু শিক্ষার্থী যুক্ত থাকবে।


জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, মূল অনুষ্ঠানস্থলে ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নির্বাচিত ১৫১ শিশু শিক্ষার্থীর কণ্ঠে এবং একই সঙ্গে জেলা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ১ লাখ ৫০ হাজার শিশুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর সেই কালজয়ী ভাষণ।


তিনি জানান, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর বিষয় মাথায় রেখে মূল অনুষ্ঠান স্থানে ১০০ জন, সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ৫০ জন এবং বাঙালির একমাত্র অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর নির্দেশক হলো একজন; সব মিলিয়ে ১৫১ শিশু থাকবে। অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত হবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


বিবার্তা/আদনান/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com