শিরোনাম
বাঁচতে চায় শিশু ইয়াসিন
প্রকাশ : ০৩ মার্চ ২০২১, ১৭:৫৩
বাঁচতে চায় শিশু ইয়াসিন
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৩ বছর বয়সি শিশু ইয়ামিন ব্র্রেইন ইনফেকশনে আক্রান্ত। সে শেরপুরের নকলা উপজেলার বানেশ্বর্দী উত্তর পাড়া গ্রামের মোখলেছুর রহমান ও নুরজাহান বেগম দম্পত্তির ছোট সন্তান। ইয়ামিনকে বাঁচাতে তার বাবা-মা দেশের ধনাঢ্য ও দানশীল লোকদের কাছে সহায়তা কামনা করেছেন। ছেলের চিকিৎসার ব্যয়ভার বহন করে সর্বশান্ত; দিশেহারা হয়ে পড়েছেন তারা।


শিশুটির বাবা মোখলেছুর রহমান জানান, ইয়ামিন আড়াই বছর বয়সে অজ্ঞাত রোগে আক্রান্ত হলে প্রথমে খিঁচুনি দেখা দেয়। পরে আস্তে আস্তে হাত, পা অবস হতে থাকে। পর্যায়ক্রমে তার সমস্ত শরীর অবস হয়ে যায়। এখন সে মাথা তুলে বসতে পারেনা, হাটাতো দূরের কথা।


এমতাবস্থায় দরিদ্র মোখলেছুর রহমান তার শিশু ছেলেকে নিয়ে প্রথমে শেরপুর সদর হাসপাতালে, পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ দিন চিকিৎসা করান।


ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোলজি বিভাগের চিকিৎসকরা ইয়ামিনের সিটি স্ক্যানসহ প্রয়োজনীয় বিভিন্ন পরীক্ষা করাতে বলেন। পরীক্ষার রিপোর্ট অনুযায়ী চিকিৎসকরা ইয়ামিনের ব্রেইনে সমস্যার কথা জানান এবং উন্নত চিকিৎসার জন্য ঢাকা বা বিদেশে নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দেন।


শিশু সন্তান ইয়ামিনকে দীর্ঘদিন ব্যয়বহুল চিকিৎসা করিয়ে মোখলেছুর রহমান পথে বসার উপক্রম। এখন তাকে বাঁচাতে আরো ১৫ লাখ থেকে ২০ লাখ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন তার চিকিৎসা সংশ্লিষ্ট চিকিৎসকরা।


ইয়াসিনের বাবা মোখলেছুর রহমান বলেন, ছেলের চিকিৎসা করাতে গিয়ে এখন নিঃস্ব তিনি। ভ্যান চালিয়ে এখন সংসার চালাতেই কষ্ট হচ্ছে তার। তাই সন্তানের জীবন রক্ষায় সমাজের বিত্তবান ও সরকারের কাছে সাহায্য চেয়েছেন।


এই জন্য শিশুটির বাবা মোখলেছুর রহমানের ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৮৮৬৬৪৪৪৮৪-তে যে কেউ আর্থিক সাহায্য পাঠাতে পারেন।


বিবার্তা/মনির/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com