কালীগঞ্জ ও মহেশপুর পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থীর জয়
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৬
কালীগঞ্জ ও মহেশপুর পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থীর জয়
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে ফের মেয়র নির্বাচিত হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মোঃ আশরাফুল আলম আশরাফ। তিনি পেয়েছেন ১৯ হাজার ৩২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি ধানের শীষ প্রতিকের আলহাজ¦ মাহাবুবার রহমান পেয়েছেন ৩ হাজার ৭৪ ভোট। এছাড়াও স্বতন্ত্র নারিকেল গাছ প্রতিকের এনামুল হক ইমান পেয়েছেন ২ হাজার ৮১৬ ও ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতিকের মোঃ নুরুল ইসলাম পেয়েছেন ১ হাজার ৪৭১ ভোট।


কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আলমগীর হোসেন জানান, বেসরকারী ভাবে নৌকা প্রতিকের আশরাফুল আলম আশরাফ বিজয়ী হয়েছেন।


এছাড়া, ঝিনাইদহের মহেশপুর পৌরসভা নির্বাচনে দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের আবদুর রশিদ খান। তিনি ১৩,৫৯৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতিকে ১ হাজার ৫৫ ভোট পেয়েছেন।


এদিকে, ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের দলীয় নৌকার প্রার্থী শিকদার শেফালী বেগম। তিনি ভোট পেয়েছেন ১ লক্ষ ৮৮ হাজার ৮১৬। এদিকে ধানের শীষ প্রতিকের মোঃ হুমায়ুন বাবর ফিরোজ ভোট পেয়েছেন ৪ হাজার ৩৩৩। হুমায়ুন বাবর ফিরোজ রোববার বিকালে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নির্বাচন বর্জনের কথা জানান।


ফেসবুকে তিনি দাবী করেন, রবিবার সকালে ভোট শুরু হওয়ার পর থেকে আমার নেতাকর্মী ও সমর্থকদেরকে ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান ও শনিবার রাতে সরকার দলীয় লোকজন ও আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি প্রদর্শন করে ভোট কেন্দ্রে যেতে নিষেধ করেন। প্রায় সব কেন্দ্রে নির্বাচনী এজেন্টদেরকে ঢুুকতে বাধা প্রদান ও যেসব কেন্দ্রে এজেন্টরা ঢুকেছিলো তাদেরকে বের করে দিয়ে নৌকায় সিল মারার মহোৎসব পালন করা হয়েছে।


বিবার্তা/কোরবান/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com