জেএসএস নেতা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০৮
জেএসএস নেতা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা সমর্থিক জেএসএস) এর বাঘাইছড়ি থানা কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিক পাহাড়ী ছাত্র পরিষদ পিসিপি উদ্যোগে শহরের মহাজনপাড়া থেকে বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্ত মঞ্চের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে।


পিসিপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জগদীশ চাকমার সভাপতিত্বে ইউপিডিএফ গণতান্ত্রিক সমর্থিক পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমা, এমএন লারমা জেএসএস কেন্দ্রীয় যুব সমিতির সভাপতি জ্ঞান প্রিয় চাকমা, জেএসএস রাঙ্গামাটি জেলা কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক সুমেধ চাকমা ও জেএসএস খাগড়াছড়ি সদর থানা কমিটির সভাপতি প্রত্যয় চাকমা এতে বক্তব্য রাখেন।


বক্তারা, বাঘাইছড়িতে প্রকাশ্য দিনে-দুপুরে পিআইও’র অফিসে ঢুকে ইউপি সদস্য ও জেএসএস) এর বাঘাইছড়ি থানা কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যার প্রতিবাদে জানিয়ে অভিলম্বে সন্তু লারমাসহ তার সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচারের দাবী জানান।


এ সময় বক্তারা, সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএসকে “পার্বত্য চট্টগ্রাম জঙ্গি সংগঠন সমিতি” আখ্যায়িত করে সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদ থেকে প্রত্যাহার বঙ্গবন্ধুর খুনীদের মত পার্বত্য চট্টগ্রামে একের পর এক হত্যার জন্য ফাঁসি দেওয়ার অনুরোধ জানান জানান সরকারের প্রতি।


খুনী সন্তু লারমা পাহাড়ে অরাজকতা সৃষ্টি করে শান্তি নষ্ট করছে মন্তব্য করে তার লালিত সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে নিয়ে শান্তি চুক্তি বাস্তবায়নের দাবী জানান তারা। পাশপাশি সন্তু লারমার এ হত্যাকাÐের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে বলে হুশিয়ারী জানান তারা।


বুধবার দুপুরে বাঘাইছড়ি উপজেলা পরিষদের পিআইও অফিসে ঢুকে সশস্ত্র সন্ত্রাসীরা সমর বিজয় চাকমাকে হত্যা করে পালিয়ে যায়।


বিবার্তা/আল-মামুন/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com