সেই জুয়েলের নেতৃত্বে ঢাকা নার্সিং কলেজের ছাত্রলীগ কর্মীদের উপর হামলা
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ০৮:৫৪
সেই জুয়েলের নেতৃত্বে ঢাকা নার্সিং কলেজের ছাত্রলীগ কর্মীদের উপর হামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা নার্সিং কলেজে ছাত্রলীগ নেতাকর্মীদের উপর বিএনপিপন্থী নার্সদের নেতা আসাদুজ্জামান জুয়েলের নেতৃত্বে হামলা হয়েছে। জুয়েল বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাবেক সাধারণ সম্পাদক।


সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি গেটে এ হামলার ঘটনা ঘটে।



সূত্র জানায়, বিএনপি সরকারের আমলে আসাদুজ্জামান জুয়েল ব্যারিস্টার মওদুদ আহমদের আস্থাভাজন হিসেবে পরিচিত ছিলেন। দলীয় কার্যক্রমেও ছিলেন সক্রিয়। ওই সময় বেকার নার্সেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হিসেবে তিনি সাধারণ নার্সিং কর্মকর্তাদের নানাভাবে হয়রানি করতেন বলেও অভিযোগ রয়েছে।


সূত্র আরো জানায়, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আসাদুজ্জামান জুয়েল রাজনৈতিক খোলস পাল্টানোর চেষ্টা করেন। আওয়ামী লীগ ঘরনার নার্সদের সাথে সখ্যতা গড়ার চেষ্টা করে ব্যর্থ হন।



সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি গেটে দাঁড়িয়ে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে প্রকাশ্যে সমালোচনা ও কটুক্তি করতে থাকেন আসাদুজ্জামান জুয়েল ও তার সহযোগী ওই হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ফারুক হোসেন। এসময় ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মীরা এর প্রতিবাদ করেন। ওই সময় আসাদুজ্জামান জুয়েল ও ফারুক হোসেনের নেতৃত্বে বিএনপিপন্থী সিনিয়র স্টাফ নার্স ও বেকার নার্সরা ছাত্রলীগ নেতাকর্মীদের উপর হামলা চালায়।


হামলায় জুয়েল-ফারুকের পক্ষে যারা অংশ নেয় তাদের মধ্যে ছিলেন-বেকার নার্সেস এসোসিয়েশনের সভাপতি মামুন হাসান, রাজিব অরনি, লিজা আক্তার, শরিফুল ইসলাম, কাওসার হোসেন, সাদিকুল ইসলাম ও জুবায়ের হোসেনসহ ২৫-৩০ জন। এতে ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী আহত হন। এর মধ্যে আল আমিন নামের এক ছাত্রলীগ কর্মী গুরুতর আহত হন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।



ঢাকা নার্সিং কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মো. আনোয়ার হোসেন বলেন, ‘বিএনপিপন্থী নার্সিং নেতা আসাদুজ্জামান জুয়েল ও মো. ফারুক হোসেন সরকারের উন্নয়ন নিয়ে অপপ্রচার ও কটুক্তি করছিল। এর প্রতিবাদ করায় জুয়েল ও ফারুকের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীদের উপর হামলা হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।’


বিবার্তা/খলিল/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com