যশোরে ৯ চিকিৎসকের বিরুদ্ধে পরোয়ানা
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৬, ২০:৫৩
যশোরে ৯ চিকিৎসকের বিরুদ্ধে পরোয়ানা
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আদালত অবমাননার অভিযোগে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের নয় চিকিৎসকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন যশোর স্পেশাল জজ আদালত। রবিবার পরোয়ানার কপি হাসপাতালে পৌঁছেছে। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।


চিকিৎসকদের আগামী ২৯ অক্টোবর এবং ৭ ও ১০ নভেম্বেরের মধ্যে বিজ্ঞ আদালতে স্বশরীরে উপস্থিত হয়ে অবমাননার কারণ দর্শাতে বলা হয়েছে।


পরোয়ানাভুক্তরা হলেন- হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাখাওয়াত হোসেন রনো, ডা. এমএ মতিন, ডা. এটিএম জাহিদুল ইসলাম, ডা. সামছুল হাসান দদুল, ডা. হাসান মাহমুদ হাদী, ডা. মোসফেকুর রহমান, ডা. আবু সাঈদ, ডা. আবু ইসাহাক হোসেন এবং ডা. মনির হাসান।


সরকারি কৌঁসুলি (পিপি) এসএম বদরুজ্জামান পলাশ জানান, ১৯৯৬ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত হত্যা ও জখমি সনদপত্র বিতরণকারী চিকিৎসককে ক্রস স্বাক্ষী দেয়ার জন্য বিজ্ঞ বিচারক প্রধান স্বাক্ষীর জবানবন্দি নেন। কিন্তু দীর্ঘদিন থেকে এই চিকিৎসকগণ আদালতে হাজিরা না হওয়ায় মামলা নিষ্পত্তি করতে পারছেন না বিজ্ঞ আদালত। ফলে বিচারকাজ পিছিয়ে পড়ছে। এই সকল চিকিৎসকদের একাধিক বার আদালতে হাজিরের জন্য বলা হলেও তারা আদালতে হাজির না হয়ে আদালত অবমাননা করেছেন। তাই বিচারক সম্মানের সাথে ওই চিকিৎসকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।


হাসপাতালের উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ সাহা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, যেই চিকিৎসক জখমি, হত্যা ও ধর্ষণের সনদ দেন তাদেরকে অবশ্যই আদালতে স্বাক্ষী দিতে যেতে হয়। তা না হলে আদালত অবমাননা করা হয়। তিনি আরো বলেন, আদালত থেকে সমন আসলে সরাসরি সংশ্লিষ্ট চিকিৎসকদের কাছে দেয়া হয়। কিন্তু যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট হয়েছে তাদের মধ্যে আবাসিক মেডিকেল অফিসার ডা. সাখাওয়াত হোসেন রনো ও ডা. হাসান মাহমুদ হাদী বর্তমানে চাকরি ছেড়ে বিদেশে অবস্থান করছেন। এছাড়া ডা. আবু ইসাহাক, ডা. এমএ মতিন, ডা. এটিএম জাহিদুল ইসলাম ও ডা. সামছুল হাসান দদুল অবসরে গিয়েছেন। বাকিরা কর্মরত আছেন। তাদের কাছে পরিপত্র পাঠানো হয়েছে বলেও উপপরিচালক জানিয়েছেন।


বিবার্তা/তুহিন/পলাশ/রয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com