শিরোনাম
খালের যৌবন ফিরিয়ে আনতে খনন কাজের উদ্বোধন
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২১, ১৬:৪০
খালের যৌবন ফিরিয়ে আনতে খনন কাজের উদ্বোধন
নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একসময় ইছামনি নদীর শাখা খালগুলো দিয়ে সারা বছর পানি প্রবাহিত হতো। এতে করে কৃষি জমির গুলোতে যেমন শস্য-আদি ভাল হতো, তেমনি দেশিও মাছের চাহিদা ছিলো ব্যাপক।


সেই সব দৃশ্য ফিরিয়ে আনতে এবং কৃষিকাজে উন্নয়ন ও জলাবদ্ধতা নিষ্কাশন ও ইছামতি নদীর সাথে নৌযান চলাচলে সুগম করতে কৃষি মন্ত্রনালয়ের আওতাধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর উদ্যোগে ২০ লাখ টাকা ব্যয়ে ঢাকার নবাবগঞ্জ উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের ছোট গোবিন্দপুর থেকে নবগ্রাম পর্যন্ত দুই কিলোমিটার ভরাট খাল পুনঃখনন করে তা যৌবন ফিরিয়ে আনতে খনন কাজের উদ্বোধন করা হয়েছে।


ঢাকা (সওকা) রিজিয়ন বিএডিসির আয়োজনে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবগ্রাম বিলে এ খনন কাজের উদ্বোধন করেণ।


বিএডিসি ঢাকা রিজিয়ন নির্বাহী প্রকৌশলী (সওকা) প্রকৌ. মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেণ। এ সময় ওয়াহিদুল ইসলাম জানান, এ কর্মসূচীর আওতায় এটা ছাড়াও নবাবগঞ্জ উপজেলায় আরও ৪টি খাল পুনঃ খনন কাজ করা হবে।


এসময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাবির হোসেন খান পাভেল, কলাকোপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. ইব্রাহিম খলিল, বিএডিসি ঢাকা জোনের সহকারী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) তমাল দাস, উপ-সহকারী প্রকৌশলী নবাবগঞ্জ উপজেলা ক্ষুদ্রসেচ ইউনিট সাব্বির আহমেদ, আওয়ামী লীগ নেতা অমলেশ সরকার, ইউসুফ হারুন টিপু প্রমুখ।


বিবার্তা/শামীম/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com