শিরোনাম
চসিক নির্বাচনে ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২১, ১৮:৩৭
চসিক নির্বাচনে ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট। এ নির্বাচনে ভোটকেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তা ও ভোটকেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। ফলে পোলিং এজেন্ট বা নির্বাচনী এজেন্টরাও এ নির্বাচনে মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।


রবিবার (২৪ জানুয়ারি) নির্বাচন কমিশন (ইসি) চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সংক্রান্ত পরিপত্র-৯ এ এমন নির্দেশনা জারি করেছে।


পরিপত্র-১১’তে বলা হয়েছে, এ সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে অনুমোদিত ব্যক্তি ছাড়া অন্য কাউকে প্রবেশ করতে দেয়া হবে না। এ জন্য রিটার্নিং কর্মকর্তার তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে ফলাফল একীভূত করার আগেই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের চারপাশে এবং প্রবেশ পথে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং প্রয়োজনীয় পুলিশ, র‌্যাব, আর্মড ব্যাটালিয়ন দিয়ে ঘেরাও করে রাখা হবে।


আরো বলা হয়েছে, ভোটগ্রহণের দিন প্রার্থীদের বেসরকারি ফলাফল ও অন্যান্য তথ্যাবলি সংগ্রহ করবে নির্বাচন কমিশন সচিবালয়। ফলাফল ও অন্যান্য তথ্যাবলি সংগ্রহ করার উদ্দেশ্যে ইসি সচিবালয়ে একটি ‘কেন্দ্রীয় তথ্য/ফলাফল সংগ্রহ কেন্দ্র’ স্থাপন করা হবে এবং রিটার্নিং কর্মকর্তার কার্যালয়েও একটি ‘তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থাকবে। রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে স্থাপিত ‘তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশ কেন্দ্র’ থেকে সর্বশেষ নির্বাচনী বেসরকারি প্রাথমিক ফলাফল ও অন্যান্য তথ্যাবলি না পাওয়া পর্যন্ত নির্বাচন কমিশন সচিবালয়ের ‘কেন্দ্রীয় তথ্য/ফলাফল সংগ্রহ কেন্দ্র’ বিরতিহীনভাবে খোলা থাকবে। রিটার্নিং কর্মকর্তা/সহকারি রিটার্নিং কর্মকর্তা ভোটকেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল অনুসারে বিধি মোতাবেক স্থানীয়ভাবে ফলাফল তৈরি ও ঘোষণা করবেন। নির্বাচন কমিশন সচিবালয় কোনো ফলাফল পরিবেশন করবে না।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com