শিরোনাম
১২ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২১, ১২:০২
১২ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঘন কুয়াশার কারণে দীর্ঘ ১২ ঘণ্টা বন্ধ থাকার পর দেশের গুরুত্বপূর্ণ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে।


রবিবার সকাল ১০টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় এ রুটে ফেরি চলাচল শুরু হয়।


এর আগে ঘন কুয়াশার কারণে শনিবার দিবাগত রাত ১০টা থেকে নৌ-দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।


এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের উভয় প্রান্তের সড়কে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়ে অ্যাম্বুলেন্স, যাত্রীবাহী বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস, পণ্যবাহী ট্রাকসহ কয়েকশ যানবাহন। এ সময় সিরিয়ালে আটকে ও শীতে চরম ভোগান্তিতে পড়েন যানবাহনের চালক ও যাত্রীরা।


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, শনিবার সন্ধ্যার পর থেকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্বের কারণে নদীপথ অস্পষ্ট হয়ে ওঠায় রাত ১০টা থেকে নৌ-দুর্ঘটনা এড়াতে এরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।


কুয়াশার ঘনত্ব কমে আসায় রবিবার ১০টার দিকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। বর্তমানে এ রুটে ছোট-বড় ১৬টি ফেরি চলাচল করছে। এখন সিরিয়ালে থাকা যানবাহনের চাপও দ্রুত কমে যাবে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com