সাতক্ষীরার ১১৪৮ গৃহহীন পেলো প্রধানমন্ত্রীর পাকা ঘর
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ২২:২১
সাতক্ষীরার ১১৪৮ গৃহহীন পেলো প্রধানমন্ত্রীর পাকা ঘর
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারা দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।


জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা প্রান্তে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক এ এম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন ও সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী।


অনুষ্ঠান থেকে জানানো হয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সাতক্ষীরা জেলায় ১ হাজার ১৪৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর দেয়া একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।


এ সময় সদর উপজেলায় ১৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন এমপি রবি। ভূমিহীনদের জন্য নির্মিত প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। যার মধ্যে দুটি কক্ষ, একটি রান্নাঘর ও একটি টয়লেট রয়েছে। সবুজ টিনসেডের এসব ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবেন বলে জানা গেছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


বিবার্তা/সেলিম/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com