শিরোনাম
সারাদেশে ভূমিকম্প, আতঙ্কে নিহত ১
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৭, ১৭:৩৪
সারাদেশে ভূমিকম্প, আতঙ্কে নিহত ১
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজধানীসহ সারাদেশে ভূমিকম্প আতঙ্কে এজন নিহত হয়েছেন। নিহতের নাম হিরণ মিয়া। এই ভূমিকম্পে আরও দুইজন আহত হয়েছে বলে জানা গেছে মঙ্গলবার বেলা ৩টা ৮মিনিটে অনুভূত হওয়া ভূমিকম্পের স্থায়িত্ব ছিল প্রায় এক মিনিট।


নিহত হিরণ মিয়া জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের আসামপুর গ্রামের মৃত সুনু মিয়ার ছেলে।


আহতরা হলেন, জগন্নাথপুর উপজেলার পাটলী দারুল উলুম এমদাদিয়া মাদারাসার পঞ্চম শ্রেণির ছাত্র নাজিউর রহমান (১৩)। সে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা সদরের আবদুল হাইয়ের ছেলে। নাজিউর ওই মাদরাসার আবাসিক ছাত্র।


জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুরসালিন এসব তথ্য নিশ্চিত করেছেন।


তিনি, ঘুমন্ত অবস্থায় ভূমিকম্পের আতঙ্কে হৃদ্যযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে মারা যান হিরন মিয়া। অপরদিকে, আহত নাজিউর ভূমিকম্পের সময় মাদরাসার দ্বিতীয় তলা থেকে লাফ দিলে মাথায় আঘাত পান। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


এছাড়া জগন্নাথপুর পৌরশহরের বাসিন্দা তকবুর মিয়ার মেয়ে রুবি বেগম ঘটনার সময় জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


ভূকম্পন প্রথমে মৃদু মাত্রায় শুরু হলেও হঠাৎ বেশ জোরে ঝাঁকুনি অনুভূত হয়। ঢাকা থেকে ১৫৯ কিলোমিটার পূর্বে ত্রিপুরার লং তারাইয়ের মাছমারায় ভূমিকম্পের উৎপত্তি। উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠের ৮ কিলোমিটার গভীরে। রিকটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৩।


বিবার্তা/জাকিয়া/যুথি


>>দেশজুড়ে ভূমিকম্প অনুভূত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com