শিরোনাম
করোনা: ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ৮৮ জন
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১১:২৯
করোনা: ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ৮৮ জন
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬২৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩২ হাজার ৪৮৭ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।


শুক্রবার (২২ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৫টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬০২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৯ জন।


চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৫৪টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।


ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৭টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।


অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।


আবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৬২৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৯ জন এবং উপজেলায় ৯ জন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com