শিরোনাম
রায়পুরে চাঁদাবাজীসহ একাধিক মামলার আসামি গ্রেফতার
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৫:২৫
রায়পুরে চাঁদাবাজীসহ একাধিক মামলার আসামি গ্রেফতার
রায়পুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলা, মেহেন্দিগঞ্জ, হিজলা, লক্ষ্মীপুরসহ রায়পুরের দুর্গম চরাঞ্চল ও মেঘনার জেলেদের এক মূর্তিমান আতঙ্ক জলদস্যু আলতু ডাকাতের প্রধান সহযোগী আলিম ডাকাতকে গ্রেফতার করেছে রায়পুর থানা পুলিশ।


বুধবার (২০ জানুয়ারি) রাত ৮টায় রায়পুর থানার এসআই অসীম ধরের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টীম অভিযান পরিচালনা করে রায়পুর থানাধীন ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের পশ্চিম চর কাচিয়ার ৭নং ওয়ার্ড়ের দুর্গম চর এলাকা থেকে তাকে গ্রেফতার করে।


দুর্গম চরাঞ্চলগুলো এক সময়ের ছিঁচকে চোর জেলে নৌকার মাঝি আলতু এখন ডাকাত সম্রাটের অভয়ারণ্যে। আলতু ডাকাতের আন্তঃজেলার সক্রীয় সদস্যরা এক স্থানে ডাকাতি করে সেই সমস্ত ডাকাতি ও লুটপাটের মালামাল নৌযোগে অন্য স্থানে নিয়ে আত্মসাৎ করে। তাদের ভয়ে ওই জনপদের মানুষ সর্বদা আতঙ্কে থাকে।


আলতু ডাকাত চক্রের দ্বারা নৃশংস হামলার শিকার মরিয়ম বিবি (৪৫) নামের এক নারী গত ১৭ জানুয়ারি ২০২১ তারিখে লক্ষ্মীপুর বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ভোলার কুখ্যাত ডাকাত সর্দার আলতুকে প্রধান আসামি করে ৩২ জনের নামে দণ্ডবিধি ১৪৭, ৪৪৭, ৪৪৮, ৩২৩, ৩৭৮, ৩৮০, ৩৮৫, ৫০৬, ৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন।


মামলা সূত্রে জানা যায়, আলতু ডাকাত ও তার সহযোগীরা ২৪ ডিসেম্বর ২০২০ তারিখে লক্ষ্মীপুরের রায়পুর থানার দক্ষিণ চরবংশী ইউনিয়নের পশ্চিম চর কাচিয়ার বাসিন্দা মরিয়ম বিবি'র পরিবারের নিকট থেকে পাঁচ লাখ টাকা চাঁদার দাবিতে ও লুটপাট চালিয়ে ৩২টি গরু ২৮টি ছাগল ঘরের আসবাবপত্র, ২টি পাওয়ার টিলার, দুটি সোলার প্যানেল, মাছ ধরার একটি ইঞ্জিন চালিত ট্রলার লুটপাট করে নিয়ে যায়। এতে সন্ত্রাসীরা ওই দিন মোট ৩০ লাখ ৩৪ হাজার টাকার মালামাল লুটপাট করে।


উল্লেখ্য যে, এই সন্ত্রাসীরা এর আগেও বরিশাল ভোলার বিভিন্ন চরাঞ্চলে লুটপাট, ডাকাতি, অগ্নিসংযোগ, নারী নির্যাতনসহ নানা অপকর্ম করে আসছে। ২৩ নভেম্বর ২০২০ তারিখে এই সন্ত্রাসীরা ভোলার চরে দুর্ধর্ষ হানায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে অসংখ্য নারী পুরুষকে রক্তাক্ত জখম করে ও অঙ্গ হানির মতো নারকীয় তাণ্ডব চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। একের পর এক চরবাসির কোটি টাকার অধিক মূল্যের গবাদিপশু ও মালামাল লুটপাট করে অসংখ্য পরিবারকে নিঃস্ব করে দেয়। গ্রেফতারকৃত আলতু ডাকাতের প্রধান সহযোগী আলিমের বিরুদ্ধে ভোলা সদর থানাসহ বিভিন্ন থানায় চাঁদাবাজি, ডাকাতি ও লুটপাটের একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।


মামলার বাদী মরিয়ম বিবি বলেন, কুখ্যাত এই সন্ত্রাসীরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এদের অত্যাচারের ভয়ে মানুষ মুখ খুলতে সাহস পায় না। তাদের দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় আমার পরিবারের উপর এমন জঘন্য হামলা চালিয়ে গবাদিপশু ও মালামাল লুটপাট করে।


মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই অসীম ধর জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি আলতু ডাকাতের অন্যতম সহযোগীরা দক্ষিণ চরবংশী এলাকায় অবস্থান করছে। তখন আমাদের সঙ্গীয় ফোর্স নিয়ে আলিম ডাকাতকে ধরতে সক্ষম হই। আমরা তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করবো। ভবিষ্যতে সকল আসামিদেরকে গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে।


রায়পুর থানার ওসি জনাব আব্দুল জলিল বলেন, যাতে করে রায়পুরে কোন প্রকার সন্ত্রাসী চাঁদাবাজির ঘটনা ঘটতে না পারে সেজন্য আমরা সকল আসামিদের ধরতে অভিযান অব্যাহত রাখবো। যারা এ ধরনের কাজ করবে তাদের বিরুদ্ধে অবশ্যই আমরা ব্যবস্থা গ্রহণ করবো বলেও জানান তিনি।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com