শিরোনাম
ঝিনাইদহ পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ-সড়ক অবরোধ
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১৯:৩৬
ঝিনাইদহ পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ-সড়ক অবরোধ
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহে ক্লাস বাদে পরীক্ষা বাতিল, সেশন জট নিরসন, অনলাইন ক্লাস বাতিল করে নিয়মিত পাঠদানসহ চার দফা দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।


রবিবার (১৭ জানুয়ারি) সকাল দশটার দিকে কলেজ চত্বরে শিক্ষার্থীরা মানববন্ধন করেন। পরে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে কলেজের সামনে ঝিনাইদহ-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন শিক্ষার্থীরা। এতে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত যানচলাচল বন্ধ থাকে। রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়।


বিক্ষোভ কালে মাহমুদা খাতুন, আব্দুল্লাহ আল সাইফসহ শিক্ষার্থীরা বলেন, কলেজ কর্তৃপক্ষ করোনাকালে কোনো ধরনের ক্লাস, ব্যবহারিক পরীক্ষা না নিয়ে আগামী ফেব্রুয়ারি মাসের ২২ তারিখ সেমিস্টার ফাইনাল পরীক্ষার সময়সূচি দিয়েছে। এতে তাদের দুই সেমিস্টার যেমন গ্যাপ হয়েছে তেমনি অনেক কিছু শিখতে পারেননি।


অন্যদিকে অনেক গরিব শিক্ষার্থী অনলাইন ক্লাস করতে পারছেন না। তাছাড়া অনলাইন ক্লাসের মাধ্যমে তেমন কিছুই বোঝা যায় না। তাই নিয়মিত সশরীরে ক্লাস কার্যক্রম চালানোসহ এই সকল সমস্যা সমাধান ছাড়া যেন পরীক্ষা না নেওয়া হয়, সেই দাবিতেই এই আন্দোলন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুপুর ১২টার দিকে সমস্যা সমাধানে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনার আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।


সদর থানার ওসি মিজানুর রহমান বলেন, ‘শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কথা বলেছি। শিক্ষকরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শিক্ষার্থীদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। ফলে শিক্ষার্থীরা তাদের কর্মসূচি আপাতত তুলে নিয়েছে।


বিবার্তা/কোরবান/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com