কুড়িগ্রামে ভূমিহীনদের জন্য ৭০টি বাড়ি প্রস্তুত
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ২১:৩৯
কুড়িগ্রামে ভূমিহীনদের জন্য ৭০টি বাড়ি প্রস্তুত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম জেলার রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত উপহার ৭০টি আধাপাকা বাড়ি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আর্থিক ব্যয়ে ও উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে ইতোমধ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য খাসজমিতে আধাপাকা ৭০টি ঘর নির্মাণ শেষে বন্দোবস্ত প্রক্রিয়া সম্পন্ন করা হয়।


সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে তালিকাভুক্ত ভূমিহীন হতদরিদ্র পরিবারের কাছে এসব বাড়ি হস্তান্তর করবেন। মুজিব বর্ষ উপলক্ষে সরকার এসব বাড়ি তৈরি করে ভূমিহীন ও আশ্রয়হীন মানুষদের উপহার হিসেবে দিচ্ছেন।


রাজারহাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সজিবুল করিম জানান, উপজেলায় এক কোটি ১৯ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দে ৭০টি আধাপাকা ঘর নির্মাণ করা হয়। প্রতিটি ঘর নির্মাণ বাবদ ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।


তিনি আরো জানান, "ক" শ্রেণীর ভূমিহীন পরিবার দুই শতক জমির সাথে একটি টিনসেড আধাপাকা বাড়ি পাবেন।


দ্রুত নির্মাণকাজ শেষ হওয়ায় গৃহহীনদের এইসব বাড়ি হস্তান্তরের প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং -এর মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে এসব ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারি খতিয়ান ও ডিসিআর হস্তান্তর করবেন।


শনিবার (১৬ জানুয়ারি) এ ব্যাপারে রাজারহাট উপজেলা নিবার্হী কর্মকর্তা মোছাঃ নূরে তাসনিম বলেন, ভূমিহীন ও গৃহহীন পরিবারের বরাদ্দকৃত আধাপাকা বাড়ি নির্মাণ শেষ হয়েছে। আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের জন্য অপেক্ষা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ভিডিও কনফান্সিং-এর মাধ্যমে ঘোষণা দিলেই প্রত্যেক পরিবারের হাতে উপহার হিসেবে নির্মিত ঘরের চাবিসহ কাগজপত্র তুলে দেয়া হবে।


বিবার্তা/সেলিম/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com