শিরোনাম
চট্টগ্রামে করোনা আক্রান্ত ১২৫, মৃত্যু ২ জনের
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১০:০৫
চট্টগ্রামে করোনা আক্রান্ত ১২৫, মৃত্যু ২ জনের
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩১ হাজার ৪৬১ জন। এসময়ে মৃত্যুবরণ করেছে ২ জন।


রবিবার (১০ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।


বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫০০টি নমুনা পরীক্ষা করে ৬৯ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।


ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭৪টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।


অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।


কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।


তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১২৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৩৬৬টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১৩ জন এবং উপজেলায় ১২ জন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com