শিরোনাম
প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যার অভিযোগে পুলিশ সদস্য আটক
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২০, ০৯:০৩
প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যার অভিযোগে পুলিশ সদস্য আটক
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরে এক প্রতিবন্ধী রিকশাচালককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে পুলিশ কনস্টেবল হাসান আলীর বিরুদ্ধে। নাজমুল ইসলাম (৩০) নামে নিহত ওই প্রতিবন্ধীকে হত্যার অভিযোগে এলাকাবাসীর বিক্ষোভের মুখে অভিযুক্ত হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগমকে আটক করা হয়েছে।


বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর আশরতপুর কোর্টপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।


নগরীর কোর্টপাড়া এলাকায় একটি বাসা ভাড়া থাকেন পুলিশ কনস্টেবল হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগম। পুলিশের চাকরির পাশাপাশি ভাড়া বাসায় গ্যারেজ বানিয়ে রিকশার ব্যবসাও করেন তিনি। তাদের একটি রিকশা দিন হাজিরায় চালাতেন প্রতিবন্ধী নাজমুল ইসলাম। মঙ্গলবার রিকশাটি হারিয়ে গেলে কনস্টেবল হাসান আলী তার বাসায় নিয়ে রাতভর নির্যাতন করে হত্যা করা হয় বলে অভিযোগ স্বজন ও এলাকাবাসীর।


হাসান আলীর বাড়ি গাইবান্ধায়। তিনি আশরতপুর কোটপাড়ায় বাড়িভাড়া নিয়ে পরিবারসহ বসবাস করেন। পুলিশ কনস্টেবল হাসান আলীর রিকশা হারিয়ে ফেলায় তাকে বেধড়ক মারধর করেন হাসান আলী। একপর্যায়ে অবস্থা আশঙ্কাজনক হলে তাকে কোটপাড়ার বাড়িতে নিয়ে যান হাসান। তারপর বুধবার দুপুরে ওই বাড়িতে নাজমুলের ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে বিক্ষোভ শুরু করেন এলাকাবাসী। খবর পেয়ে তাজহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তাদেরও অবরুদ্ধ করে রাখা হয়।


এলাকাবাসীর অভিযোগ, নাজমুলকে পিটিয়ে হত্যার পর মরদেহ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচারণা চালিয়েছে পুলিশ সদস্য হাসান আলী। একপর্যায়ে বিক্ষুব্ধ এলাকাবাসী রংপুর-কুড়িগ্রাম সড়কের পার্কের মোড় এলাকায় অবস্থান নিয়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যা ৬টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।


রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ওসি আকতারুজ্জামান জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। রাতে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় পুলিশ সদস্য হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগমকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com