শিরোনাম
ফেসবুকে আসল ছবি দিয়ে পাঠানো হয় নকল পণ্য, গ্রেফতার ৬
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২০, ১৯:২৭
ফেসবুকে আসল ছবি দিয়ে পাঠানো হয় নকল পণ্য, গ্রেফতার ৬
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কামরাঙ্গীরচরের পশ্চিম রসুলপুর থেকে ই-কমার্স ভিত্তিক তিনটি প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তারা বিভিন্ন অনলাইন পেজ খুলে সেগুলোতে আসল পণ্যের ছবি দেখিয়ে ক্রেতাকে পাঠাত নকল ও নিম্নমানের পণ্য। রবিবার (১৩ ডিসেম্বর) রাতে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতার ব্যক্তিরা হলো- হেকমত আলী (২৭), রকি বিশ্বাস (২৫), কচিবুর রহমান (২২), আনিছুর রহমান শেখ (২৯), শিমুল মণ্ডল (২৭) ও মাজহারুল ইসলাম (২৪)।


সোমবার (১৪ ডিসেম্বর) মিন্টু রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।


সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত এসএ পরিবহন পার্সেল অ্যান্ড কোচ সার্ভিসের ২০২টি বুকিং মেমো, পণ্য বিক্রির ১১৭টি ক্যাশ মেমো, ১০টি চার্জার, একটি ল্যাপটপসহ বিভিন্ন পণ্য উদ্ধার করা হয়।


এ সময় ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, তিনটি চক্রের গ্রেপ্তার হওয়া ছয়জন ছদ্মনামে ফেসবুক পেজ ব্যবহার করে দারাজ অনলাইন, দারাজ অনলাইন ৭১, দারাজ অনলাইন সপ, দারাজ এক্সপ্রেস, দারাজ অনলাইন বিডি, ফ্যাশন জোন, গ্যালাপি ২৪, অনলাইন মোবাইল গ্যালাপি, শপিং সেন্টার নেট, শপিং জোন বিডি, শপিং ডেলস, স্মার্ট সপ বিডি, উইন্টার কালেকশন, সোনিয়া ফ্যাশন হাউজ, সু বাজার ডটকম, ফ্যাশন হাউজ ২৪, চায়না ফ্যাশন বিডি ও বিডি ফ্যাশন সপসহ অনলাইন শপিংয়ের নামে একাধিক পেজ খোলে। এসব পেজে অনলাইন শপিংয়ের নামে ভালো মানের মোবাইল ফোন, জুতা, ঘড়ি, থ্রি-পিস, শাড়িসহ প্রয়োজনীয় পণ্যের বিজ্ঞাপন দেওয়া হয়। কোনো ব্যক্তি বিজ্ঞাপন দেখে অর্ডার নিশ্চিত করার পর তারা নকল, ভাঙাচোরা ও নষ্ট পণ্য প্যাকেট করে এসএ পরিবহন অ্যান্ড কুরিয়ার সার্ভিসে পাঠায়।


তিনি আরো বলেন, গ্রেফতার রকি বিশ্বাস ও হেকমত আলী ১৬টি অনলাইন শপিং পেজ চালায়। অনলাইনে দামি মোবাইল ফোনের ছবি দেখিয়ে তারা অর্ডার নিশ্চিত করে গ্রাহকের কাছ থেকে। এভাবে নানা কৌশলে অপর চক্রের সদস্যরাও মানুষের সঙ্গে প্রতারণা করে পণ্য বিক্রির নামে।


বিবার্তা/খলিল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com