চট্টগ্রামে একদিনেই করোনা আক্রান্ত ২৪০ জন
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১১:০১
চট্টগ্রামে একদিনেই করোনা আক্রান্ত ২৪০ জন
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম করোনা আক্রান্ত ছাড়ালো ২৬ হাজার। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭০২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৪০ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত ২৬ হাজার ৬৫ জন। এসময়ে চট্টগ্রামে কোনো মৃত্যু হয়নি।


শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৬ জন।


চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৮৬টি নমুনা পরীক্ষা করে ১০২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৭টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৮ জনের।


তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষা করে ৩১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৫টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করে ১২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।


জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮ জনের পজেটিভ শনাক্ত হয়।


কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২০টি নমুনা পরীক্ষা করে একজনে শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৪০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৭০২টি। আক্রান্তদের মধ্যে নগরে ২১৭ জন এবং উপজেলায় ২৩ জন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com