কুড়িগ্রামে রাজাকার পূত্রের মনোনয়ন বাতিলের দাবীতে বিক্ষোভ
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৪:৪৭
কুড়িগ্রামে রাজাকার পূত্রের মনোনয়ন বাতিলের দাবীতে বিক্ষোভ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে কাজিউল ইসলামকে প্রার্থীতা মনোনিত করায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনে স্বাধীনতা বিরোধী ও রাজাকারের সন্তান কাজিউল ইসলামকে দলীয় মনোনয়ন দেয়ায় তীব্র নিন্দা জানিয়ে মনোনয়নপত্র বাতিল চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।


বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় কুড়িগ্রাম শহরের খেজুরের তল এলাকায় প্রায় ২ হাজার নারী-পুরুষ ও মুক্তিযোদ্ধারা বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। পরে কুড়িগ্রাম প্রেসক্লাবে এসে ঘন্টাব্যাপী মানববন্ধন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আবুল হোসেন, নারী মুক্তিযোদ্ধা খুকী বেওয়া ও বছিরন, ছামসুল ইসলাম, লাভলু মিয়া প্রমুখ।


বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধাদের সন্তান, বীর মুক্তিযোদ্ধা নারী ও সচেতন পৌরবাসীর ব্যানারে প্রদানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে রাজাকার সন্তানের মনোনয়ন বাতিল করে স্বচ্ছ ইমেজের ব্যক্তিকে মেয়র পদে মনোনয়নের দাবী জানানো হয়।


উল্লেখ্য কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সাবেক পৌর চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলামকে দলীয় মনোনয়নপত্র তুলে দেয়া হয়। এর আগে জেলায় তৃণমুল ভোটে এগিয়ে থাকা মোস্তাফিজার রহমান সাজু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র জমা দেন।


এছাড়াও জেলা আওয়ামীলীগ থেকে বহিস্কৃত সাইদুল হাসান দুলালও স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর বাইরে বিএনপি থেকে মনোনয়ন পান সাংবাদিক শফিকুল ইসলাম বেবু। তাকে চ্যালেঞ্জ জানিয়ে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র দাখিল করেন সাবেক মেয়র ও জেলা বিএনপি’র সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক। অপরদিকে ইশাআন্দোলনের পক্ষে মনোনয়নপত্র দাখিল করেন আব্দুল মজিদ।


বিবার্তা/বিপ্লব/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com