পাবনায় অবাধে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৮:১৪
পাবনায় অবাধে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্থানীয় বাসিন্দাদের বাধা উপেক্ষা করে পদ্মার শাখা নদী (পদ্মা নদীর কোল) থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে পাবনার চরতারাপুর ইউনিয়নের আড়িয়া গোহাইলবাড়ি গ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার দুপুরে আয়োজিত মানববন্ধনে কয়েকশত গ্রামবাসী অংশগ্রহণ করে।


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ঈমান খাঁ, শাজাহান খাঁ, ছকির শেখ, মজিদ শেখ, ইকবাল খাঁ, মামুন খাঁ, আরিফুল শেখ, দুলাল খাঁ ও বক্কার খাঁ ।


বক্তারা বলেন, পাবনার চরতারাপুর ইউনিয়নের আড়িয়া গোহাইলবাড়ি গ্রামে পদ্মার শাখা নদী থেকে এলাকায় স্থানীয় বাসিন্দাদের বাধা উপেক্ষা করে একটি মহল অবৈধভাবে বালু উত্তোলন করে চলছেই। এলাকাবাসী অনেকবার নিষেধ করা সত্বেও কোনো নিয়ম নীতি তোয়াক্কা না করে তারা অবৈধভাবে বালু উত্তোলন করছে। অব্যাহত বালু উত্তোলনের ফলে আড়িয়া গোহাইলবাড়ি গ্রামের মানুষ নদীভাঙনের আতঙ্কে দিনযাপন করছে। এরই মধ্যে নদীগর্ভে বিলীন হয়েছে অনেকের বসতভিটা ও ফসলি জমি। এছাড়াও হুমকীর মুখে রয়েছে মসজিদ, বৈদ্যুতিক পোল, পাকা সড়ক। প্রভাবশালী বালুদস্যু সিন্ডিকেটের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তাকে প্রাণ নাশের হুমকি দেয়ারও অভিযোগ করেন তারা।


এসময় বক্তারা এলাকায় অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রধানমন্ত্রীসহ প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।


ক্ষতিগ্রস্তরা গণমাধ্যম কর্মীদের জানান, উত্তোলনকারী বালু ব্যবসায়ীদের বালু উত্তেলন করতে নিষেধ করায় সিদ্দিক খাঁ বাহিনীর মফিজ খাঁ, রতন খাঁ, টিপু খাঁ, আলম খাঁ, ছাত্তার খাঁ, মুন্নাফ খাঁ, রহমত খাঁ, বাবু প্রাং, স্থানীয় বক্কার খাঁর বাড়িতে গিয়ে প্রাণ নাশের হুমকি দেয়।


বিবার্তা/আকাশ/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com