বেতন বৈষম্য নিরসনের দাবিতে ঝিনাইদহে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ২১:২১
বেতন বৈষম্য নিরসনের দাবিতে ঝিনাইদহে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি শুরু করেছেন।


বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে শুরু হওয়া এই কর্মসূচি দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে বলে তারা জানিয়েছেন। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সকালে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সামনে দিনব্যাপী এই কর্মবিরতিতে অংশ নেয়। এতে ইপিআই টিকাদানসহ সকল স্বাস্থ্যসেবা বন্ধ হয়ে যায়।


সরকারি চাকুরিতে বঞ্চনা, অবহেলা ও বৈষম্যের শিকার স্বাস্থ্য অধিদফদতরে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন এই ধারাবাহিক কর্মসূচী ঘোষণা করে।


আন্দোলনে অংশগ্রহনকারীরা বলেন, আমরা চাকরীর শুরু থেকে অবহেলিত, বঞ্চিত ও চরম বৈষম্যের শিকার। অথচ টিকাদান কর্মসূচিতে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। শুধু টিকাদানে সাফল্য নয় এর ধারাবাহিকতায় আমরা মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো, পোলিও, গুটি বসন্ত, হেপাটাইটিস মুক্ত বাংলাদেশ, যক্ষা নিয়ন্ত্রণ, হাম-রুবেলা নিয়ন্ত্রণে বিশেষ স্বীকৃতি, নিউমোনিয়া, ম্যালেরিয়া নিয়ন্ত্রণ, ধনুষ্টংকার মুক্ত বাংলাদেশের পুরস্কার অর্জন করেছি।


সংগঠনের ঝিনাইদহ জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর আলম জোয়ারদার এর নেতৃত্বে কর্মবিরতিতে উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক ইনচার্য দেলোয়ার হোসেন দিনার, নাজিম উদ্দিন জোয়ারদার, প্রকাশ চন্দ্র শর্মা, শামীম আহম্মেদ বাবু, অর্চনা শর্মা, জাহানারা খাতুন, আবু জাফর, জয়দেব, রাকিব, শামীমা সুলতানা, তানজীর আক্তার, নাজমা আক্তার, জিনাত রেহানাসহ কর্মরত সকল স্বাস্থ্য সহকারীবৃন্দ।


বিবার্তা/কোরবান/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com