শিরোনাম
স্কুল-কলেজে অযৌক্তিক ফি আদায়ের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৭:৩০
স্কুল-কলেজে অযৌক্তিক ফি আদায়ের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনার এই প্রাদুর্ভাবকালে স্কুল-কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে নামে-বেনামে বেতন সহ নানা ফি আদায়ের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা ও মহানগর।


বুধবার বেলা ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেয় তারা।


বিক্ষোভ সমাবেশে জেলা ছাত্রফ্রন্ট সভাপতি সাগর দাশ আকাশের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর ছাত্রফ্রন্টের প্রচার ও প্রকাশনা সম্পাদক বিরেন সিকদার, জেলা শাখার সংগঠক লামিয়া সায়মন ঝুমা, সোহান আহমেদ, সাইদুল ইসলাম, সুমাইয়া আক্তার ও সাজ্জাদ হোসেন।


এসময় বক্তারা অভিযোগ করেন, নগরীর কাউনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়, মথুরানাথ পাবলিক মডেল স্কুল এন্ড কলেজ, হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়, শহীদ আলতাফ মোমেরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়, কাশিপুর গার্লস হাই স্কুল, সৈয়দা মজিদুন্নেছা বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে আড়াই হাজার থেকে তিন হাজার টাকা করে জোড় পূর্বক আদায় করছে। টাকা না দিলে শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট নেয়া হবে না বলে হুমকী দিচ্ছেন শিক্ষকরা। এরই প্রেক্ষিতে করোনাকালে বরিশাল সহ সারা দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ‘এ্যাসাইনমেন্ট ফি’, স্কুল-কলেজের টিউশন ফি, পরীক্ষার ফি সহ সকল ফি আদায় বন্ধের দাবি জানান বক্তারা। একই সাথে বিশেষ বরাদ্দ দিয়ে শিক্ষা সংকট মোকাবেলার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।


বিক্ষোভ সমাবেশ শেষে নগরীতে বিক্ষোভ মিছিল বের হয়। পরে জেলা প্রশাসকের কাছে দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন তারা।


বিবার্তা/জসিম/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com