বদলগাছীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৩:২৯
বদলগাছীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে তীব্রতা বাড়তে শুরু করেছে। মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রাও রেকর্ড হয়েছে আজ। নওগাঁর বদলগাছী উপজেলায় আজ সর্বনিম্ন ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে, যা চলতি মৌসুমের মধ্যে সবচেয়ে কম। তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। উত্তরাঞ্চলের অধিকাংশ জায়গাতেই সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস। উত্তর-পশ্চিমাঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১০-১৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।


কেবল উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল নয়; দেশের সব অঞ্চলের তাপমাত্রাই কমে গেছে। কক্সবাজার ছাড়া দেশের সব অঞ্চলেই সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেছে। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


সোমবার (২৩ নভেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থিত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে বর্তমানে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হতে পারে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।


সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com