দৌলতপুরে বাল্য বিয়ে দেয়ার অভিযোগে কনের পিতার ৬ মাসের দণ্ড
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১৯:৩৩
দৌলতপুরে বাল্য বিয়ে দেয়ার অভিযোগে কনের পিতার ৬ মাসের দণ্ড
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে বাল্যবিবাহ দেয়ার অভিযোগে কনের পিতার ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


শুক্রবার ( ১৩ নভেম্বর) দুপুর সোয়া ২টার দিকে সদর উপজেলার দৌলতখালী বাজারপাড়া গ্রামের কনের পিতা আসলাম হোসেন (৪০)-কে এ দণ্ড দেয়া হয়। সে একই গ্রামের মৃত ফকির মন্ডলের ছেলে।


ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে আসলাম হোসেন তার মেয়ে আছমা খাতুন (১৫) এর বিয়ে দেয়ার অনুষ্ঠানের আয়োজন করেন। বাল্যবিবাহ দেয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।


ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে বর মহিষকুন্ডি গ্রামের নাজমুল হোসেন (২২) ও তার লোকজন পালিয়ে গেলে কনের পিতা আসলাম হোসেনকে আটক করা হয়। পরে তাকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আজগর আলী।


উল্লেখ্য, বৃহস্পতিবার কনের পিতা আসলাম হোসেনকে তার অপ্রাপ্ত বয়স্ক মেয়ে আছমা খাতুনের বিয়ে না দেয়ার জন্য নির্দেশ ও পরামর্শ দেন দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নির্দেশ অমান্য করে বিয়ের অনুষ্ঠানের বিশাল আয়োজন করা হলে ভ্রাম্যমাণ আদালত শুক্রবার অভিযান পরিচালনা করে কনের পিতার ৬ মাসের কারাদণ্ড দেন।


বিবার্তা/শরীফুল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com