শিরোনাম
উন্নয়নের প্রধান অন্তরায় দুর্নীতি: তাজ রহমান
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২০, ১৮:০৯
উন্নয়নের প্রধান অন্তরায় দুর্নীতি: তাজ রহমান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুর্নীতি উন্নয়নের প্রধান অন্তরায় বলে মনে করেন জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব এটিইউ তাজ রহমান। রবিবার (৮ নভেম্বর) হবিগঞ্জ শহরের বার লাইব্রেরীতে সিলেট বিভাগীয় জাপার সাংগঠনিক টিমের আয়োজিত জেলার বিভিন্নস্তরের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, দেশের রাজনৈতিক দলগুলোর মাঝে ক্ষমতার প্রশ্নে মতবিরোধ থাকলেও দুর্নীতি প্রতিরোধ করতে সবাই একজোট। তারপরও দুর্নীতি রোধ করা যাচ্ছেনা। নব্বইয়ের পর থেকে দুর্নীতি তৃণমূলে ছড়িয়ে পড়েছে। দুর্নীতি দমন না করতে পারলে উন্নয়ন জনগণের চোখে পড়বেনা। দুর্নীতি উন্নয়নের প্রধান অন্তরায়।


তাজ রহমান বলেন, গণতন্ত্র ও উন্নয়ন পাশাপাশি চললেও গণতন্ত্র, উন্নয়ন ও দুর্নীতি পাশাপাশি চলতে পারেনা। এরশাদ সরকারের মত বর্তমান সরকারও দেশে ব্যাপক উন্নয়ন করার চেষ্টা করছে। কিন্তু দুর্নীতি প্রতিরোধ করতে ব্যার্থ হয়েছে। সরকার যদি দুর্নীতিবাজদের লাগাম টেনে ধরতে না পারে তাহলে এই দৃশ্যমান উন্নয়ন মূল্যহীন হয়ে পড়বে।


তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে জাতীয় পার্টি। তার অংশ হিসেবে সারাদেশে তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে ইউনিয়ন ও উপজেলা কমিটি ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। ইনশাআল্লাহ আগামী নির্বাচনের আগেই জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী হবে।


এসময় আরো বক্তব্য রাখেন পার্টির ভাইস চেয়ারম্যান পীর ফজলুর রহমান মিসবাহ এমপি, সাবেক এমপি মুনিম চৌধুরী বাবু, আমির হোসেন ভুইয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, আহাদ ইউ চৌধুরী আহাদ, সিলেট জেলার সদস্য সচিব উসমান আলী প্রমুখ। মতবিনিময় সভা পরিচালনা করেন হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল।


বিবার্তা/জাহিদ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com