শিরোনাম
বন্ধ নদীপথ উদ্ধারে কাজ করছে সরকার : নৌ প্রতিমন্ত্রী
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২০, ১৯:০৪
বন্ধ নদীপথ উদ্ধারে কাজ করছে সরকার : নৌ প্রতিমন্ত্রী
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পলি পড়ে যেসব নদীপথ বন্ধ হয়ে গেছে, সেই নদী গুলো খনন করে নদীপথ সৃষ্টি করতে চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। এ তথ্য জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।


শনিবার (৩১ অক্টোবর) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের আয়োজনে শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদের খনন কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্বাচনী অঙ্গীকারে আওয়ামী লীগের পক্ষ থেকে দেশে দশ হাজার কিলোমিটার নৌপথ তৈরি করতে চান। সেই ধারাবাহিকতায় পুরাতন ব্রহ্মপুত্র নদের এই প্রকল্পটি আজ উদ্বোধন করা হচ্ছে। বাংলাদেশে আগামী দিনে কিভাবে নদী মাতৃক বদ্বীপ স্থায়ী হবে তার জন্য প্রধানমন্ত্রী ডেল্টাপ্লান দিয়েছেন। এই বদ্বীপ পরিকল্পনা হচ্ছে নদী ব্যবস্থাপনা। নদী খননের মধ্যদিয়েই বাংলাদেশের অর্থনীতিতে এই নৌপথ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’


এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, সংসদ সদস্য আনোয়ার হোসাইন খান, এসডিএফ’র চেয়ারম্যান ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব আব্দুস সামাদসহ অন্যান্যরা।


শেরপুর সদর উপজেলার ব্রহ্মপুত্র ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ভাটিপাড়া চর পর্যন্ত ১৮ কিলোমিটার নৌপথ দুইটি লটে মোট ১৬৯ কোটি ২২ লাখ ১৪ হাজার ১০ টাকা চুক্তিমূল্যে ঠিকাদারী প্রতিষ্ঠান নবারুন ট্রেডার্স, আনোয়ার খান মডার্ণ ড্রেজিং করপোরেশন, ওয়েষ্টার্ণ ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড কাজটি বাস্তবায়ন করবে।


বিবার্তা/মনির/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com