কাফনের কাপড় বেঁধে আমরণ অনশনে রায়হানের পরিবার
প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৭:১৫
কাফনের কাপড় বেঁধে আমরণ অনশনে রায়হানের পরিবার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেট বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমেদ নিহত হওয়ার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে আমরণ অনশনে বসেছেন নিহত রায়হানের মা সালমা বেগমসহ পরিবারের সদস্যরা।


রবিবার (২৫ অক্টোবর) সকাল ১১টার দিকে মাথায় কাফনের কাপড় বেঁধে অনশনে বসেছেন তারা। হত্যায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবি সংবলিত স্লোগান লেখা বিভিন্ন ফেস্টুন প্রদর্শিত হচ্ছে অনশনে।


কর্মসূচি চলাকালে সালমা বেগম বলেন, আমার বুকের ধন একমাত্র ছেলেকে মেরে ফেলেছে এসআই আকবর ও তার সহযোগীরা। বর্বরোচিতভাবে নির্যাতন করে আমার ছেলেকে হত্যা করেছে তারা। আমি এই হত্যাকারীদের বিচার চাই। আর না হয়, আমার ছেলেকে মেরেছে, আমাকেও গুলি করে মারা হোক।আমার ছেলের হত্যাকারী এসআই আকবরকে না ধরা পর্যন্ত আমি এখানেই অবস্থান করব।


সালমা বেগম আরো বলেন, আমার ছেলেকে এই ফাঁড়িতে হত্যা করা হয়েছে। হত্যার পর আজ ১৫ দিন অতিবাহিত হলেও এসআই আকবরকে গ্রেফতার করা হচ্ছে না। একই সঙ্গে পুলিশ হেফাজতে থাকা আকবরের সহযোগীদেরও গ্রেফতার দেখানো হচ্ছে না। এসআই আকবর ও তার সহযোগীদের গ্রেফতার করে রিমান্ডে নিলে অনেক তথ্য বেরিয়ে আসবে।


এদিকে রায়হান হত্যার ঘটনায় পুলিশ কনস্টেবল টিটু চন্দ্র দাসকে ৫ দিনের রিমান্ড শেষে আবারো ৩ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। রবিবার (২৫ অক্টোবর) দুপুরে মহানগর হাকিম প্রথম'র বিচারক মো. জিয়াদুর রহমানের আদালতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা মধ্য দিয়ে কনস্টেবল টিটু চন্দ্রকে হাজির করা হয়।


এসময় মামলা তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক মহিদুল ইসলাম টিটু চন্দ্রের ৫ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


এছাড়া, ২৪ অক্টোবর এ মামলায় গ্রেফতার হ‌ওয়া আরেক আসামি হারুনুর রশিদ ৫ দিনের রিমান্ডে রয়েছেন। তাদের দুজনের দেয়া বক্তব্যে অমিল থাকায় আবারো রিমান্ড চায় পিবিআই।


এদিকে ছিনতাইয়ের ঘটনার অভিযোগকারী সাইদুল শেখকে ৫৪ ধারায় গ্রেফতার করেছে পিবিআই। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


প্রসঙ্গত, গত ১১ অক্টোবর সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে টাকার জন্য অমানবিক নির্যাতন করা হয় নগরীর নেহারিপাড়া এলাকার বাসিন্দা রায়হানকে (৩৩)। ভোরে তার মৃত্যু হয়।এ ঘটনায় সিলেট কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com