পরিচালক পদ নিয়ে বিরোধ
নাজিরহাট মাদ্রাসায় দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৯:০০
নাজিরহাট মাদ্রাসায় দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া
ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের ফটিকছড়ির জামিয়া আরবিয়া নছিরুল ইসলাম নাজিরহাট বড় মাদ্রাসার ২৮ অক্টোবর আহুত শূরা কমিটির বৈঠক এবং মাদ্রাসার পরিচালক পদ নিয়ে সৃষ্ট জটিলতাকে কেন্দ্র করে ছাত্রদের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।


শনিবার (২৪ অক্টোবর) দুপুরে মাদ্রাসার মাঠে আহুত সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।


জানা গেছে, আগামী ২৮ অক্টোবর আহুত শূরা কমিটির বৈঠক এবং মাদ্রাসার উদ্ভুত পরিস্থিতি নিয়ে মাদ্রাসার মুহতামিম দাবিদার মাওলানা সলিমুল্লাহ এলাকাবাসী ও ছাত্র-শিক্ষকদের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।


সংবাদ সম্মেলন চলাকালীন উপস্থিত ছাত্রদের একাংশ মাওলানা সসলিমুল্লাহকে মুহতামিম মানি না, শূরা চাই, শূরা চাই বলে স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে ছাত্রদের একটি অংশ স্লোগানধারীদের নিবৃত করতে চাইলে উভয়পক্ষে হাতাহাতি জড়িয়ে পড়ে, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে র‌্যাব-পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনাকে কেন্দ্র করে নাজিরহাট মাদ্রাসা এলাকায় উত্তজেনা বিরাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রদের আন্দোলন অব্যাহত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এসএসপি (হাটহাজারী সার্কেল) আব্দুল্লাহ আল-মাসুমের নেতৃত্বে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।


ছাত্রদের দাবি অবৈধভাবে মুহতামিম পদ দখল করে রাখা মাওলানা সলিমুল্লাহকে মাদ্রাসা থেকে স্থায়ী বহিষ্কার এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে শূরা কমিটির বৈঠকের মাধ্যমে পরিচালক নিয়োগ দেয়া।


উল্লেখ্য, গত ২৭ জুন আল-জামিয়াতুল আরবিয়া নছিরুল ইসলাম (নাজিরহাট বড় মাদ্রাসা)’র পরিচালক আল্লামা শাহ মুহাম্মদ ইদ্রিস ইন্তেকাল করলে সহকারী পরিচালক মুফতি হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত মুহতামিমের দায়িত্ব দেয় শূরা কমিটি। পরবর্তিতে মাদ্রাসার শূরা সদস্য হাটহাজারী বড় মাদ্রাসার প্রয়াত পরিচালক আল্লামা আহমদ শফী মাওলানা সলিমুল্লাহকে অত্র মাদ্রাসার মুহতামিম ঘোষণা করলে ভারপ্রাপ্ত পরিচালক মুফতি হাবিবুর রহমানসহ শূরার অন্যান্য সদস্যরা তা মানতে নারাজ। বিষয়টিকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মাদ্রাসাজুড়ে অস্থিরতা বিরাজ করছে। বিদ্যমান জটিলতা নিরসনে আগামী ২৮ অক্টোবর শূরা কমিটির বৈঠক আহ্বান করেছেন ভারপ্রাপ্ত পরিচাল মুফতি হাবিবুর রহমান কাসেমী।


বিবার্তা/ফয়সাল/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com