শিরোনাম
কুষ্টিয়ায় ইলিশ ধরায় ৬ জেলের জরিমানা
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ২১:৫৫
কুষ্টিয়ায় ইলিশ ধরায় ৬ জেলের জরিমানা
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় দুই উপজেলায় সরকারি নির্দেশনা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার অপরাধে পৃথক অভিযান চালিয়ে ছয় জেলেকে ১৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে জেলার মিরপুর ও কুমারখালীতে পৃথক অভিযানে আটক জেলেদের জরিমানা করা হয়।


কুষ্টিয়ার মিরপুর ও কুমারখালী উপজেলা মৎস্য কার্যালয়ের উদ্যোগে অভিযান দু’টি পরিচলিত হয়। নেতৃত্ব দেন মিরপুর উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস ও কুমারখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এম এ মুহাই মিন আল জিহান।


অর্থদণ্ডপ্রাপ্ত ছয়জন হলেন- মিরপুরের নওদাখাদিমপুর গ্রামের শফিকুল (৪০), দোলন (৫২), ফরিদ (৪০) ও একই এলাকার রাসেল এবং কুমারখালীর কোমরকান্দি গ্রামের শাহাদাত প্রামাণিকের ছেলে হালিম ও মোতাই প্রামাণিকের ছেলে বিপুল।


মিরপুর উপজেলা মৎস্য কর্মকর্তা রাজিউল ইসলাম জানান, নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় ইলিশ ধরার দায়ে মিরপুরের ওই চার জেলের আটক করা হয়। তাদের কাছে থেকে পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও পাঁচ কেজি ইলিশ জব্দ করা হয়।


পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শফিকুল, দোলন ও ফরিদকে তিন হাজার করে এবং রাসেলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং ইলিশগুলো একটি হাফেজিয়া মাদ্রাসায় দিয়ে দেয়া হয়।


অপরদিকে, কুমারখালীর পদ্মায় অভিযানে এক অপরাধে হালিম ও বিপুলকে আটক করা হয়। পরে এদের দু’জনকে পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


ইলিশের প্রধান প্রজনন মৌসুমে গত ১৪ অক্টোবর থেকে আগামী ০৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরায় সরকারি নিষেধাজ্ঞা রয়েছে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com