কুষ্টিয়ায় ২৩৬টি মন্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব
প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৭:১৮
কুষ্টিয়ায় ২৩৬টি মন্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। কুষ্টিয়ায় এ বছর ২৩৬টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে।


বৃহস্পতিবার (২২ অক্টোবর) ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে শারদীয় দূর্গোৎসবের মূল আনুষ্ঠানিকতা। ঢাকের বোল, কাঁসার ঘণ্টা, শাঁখের ধ্বনিতে মুখর হয়ে উঠেছে দেশের পূজামন্ডপগুলো। সকালে অল্পারম্ভ ও বিহিত পূজার মধ্য দিয়ে ষষ্ঠীর দিনের দূর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়।


বুধবার ছিল শারদীয়া দূর্গোৎসবের মহাপঞ্চমী তিথী। এদিন সন্ধ্যায় ছিল পূজার ঘট স্থাপন ও বোধন। অশুভনাশিনী, মানবকল্যাণ ও শক্তির দেবী জগৎজননী দেবী দুর্গা মা’কে বরণের মধ্য দিয়েই বেজে উঠেছে সনাতন ধর্মাবলম্বী ও বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী দুর্গা পূজার ঢাক। সেই সঙ্গে শুরু হয়েছে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের আনন্দ উৎসব।


এদিকে কুষ্টিয়ার প্রতিটি পূজা মন্ডপকে সাজানো হয়েছে। আর এসকল মন্ডপে শোভা পাচ্ছে দেবী দূর্গা। দূর্গা পূজা উপলক্ষে প্রতিটি মন্ডপে আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে বাড়িতি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। তবে করোনার কারনে পূজার অনুষ্ঠান সঙ্কুচিত করা হয়েছে এবং করোনা স্বাস্থ্যবিধি মেনে দূর্গোৎসব পালন করা হচ্ছে বলে জানিয়েছেন কুষ্টিয়া পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি দুলাল দেবনাথ।


বিবার্তা/শরীফুল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com