দিনাজপুর সদরে আ.লীগের সোহাগ চিরিরবন্দরে বিএনপির এনামুল বিজয়ী
প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ২১:৪০
দিনাজপুর সদরে আ.লীগের সোহাগ চিরিরবন্দরে বিএনপির এনামুল বিজয়ী
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরে উপ নির্বাচনে সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একাংশের প্রার্থী চশমা প্রতীকে রবিউল ইসলাম সোহাগ এবং চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউনিয়নে বিএনপির প্রার্থী ধানের শীর্ষ প্রতীকে মো. এনামুল হক বিজয়ী হয়েছেন।


বেসরকারি প্রাপ্ত ফলাফলে জানা গেছে, দিনাজপুরে উপ নির্বাচনে সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একাংশের প্রার্থী চশমা প্রতীকে রবিউল ইসলাম সোহাগ পেয়েছেন ৫২ হাজার ৪২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী টিউবওয়েল প্রতীকে উত্তম কুমার রায় পেয়েছেন ১৫ হাজার ১৬৯ ভোট এবং আওয়ামী লীগের আরেকাংশের প্রার্থী উড়োজাহাজ প্রতীকে ইবনে আজিজ চঞ্চল পেয়েছেন ১২ হাজার ৮৫২ ভোট।


অন্যদিকে চিরিবন্দর উপজেলার সাতনালা ইউনিয়নে উপ নির্বাচনে ধানের শীর্ষ প্রতীকে বিএনপির প্রার্থী মো.এনামুল হক পেয়েছেন ৩ হাজার ৩৮০ ভোট। তার নিকটতম প্রার্থী নৌকা প্রতীকে মো.আব্দুল হামিদ শাহ পেয়েছেন ২ হাজার ৮১৩ ভোট। জাতীয় পার্টির প্রার্থী লাংগল প্রতীকে মো মোস্তাফিজুর রহমান ১৯ ভোট পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী জিন্নাহ মোটরসাইকেল প্রতীকে ২ হাজার ২১৫ ভোট এবং মো.সাইফুল ইসলাম শাহ আনারস প্রতীকে ১ হাজার ৯৮৬ ভোট পেয়েছেন।


সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়ের মৃত্যুতে শূণ্য পদে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। শূণ্যপদে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের দুই গ্রুপের সমর্থিত দুই প্রার্থী ও একজন স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনে লড়ার আগেই বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। তবে ভোটারদের তেমন কোনো আগ্রহ ছিলো না ভোট প্রদানে। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ডেকে এনে ভোট নেয়া হয়েছে। এজন্যে ইজিবাইকে আনা এবং পৌঁছে দেয়ার পাশাপাশি নগর অর্থ প্রদান করতেও দেখা গেছে।


ভোট কেন্দ্রগ্রলো ভোটার শূণ্য থাকলেও সমর্থিত রাজনৈতিক নেতাকর্মীদের কমতি ছিলনা। তাদের উপস্থিতিতেই সরগরম ছিলো ভোট কেন্দ্রগুলো।


বিবার্তা/শাহী/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com