রায়হান হত্যা মামলায় কনস্টেবল টিটু ৫ দিনের রিমান্ডে
প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৭:১৩
রায়হান হত্যা মামলায় কনস্টেবল টিটু ৫ দিনের রিমান্ডে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেটে পুলিশি হেফাজতে নির্যাতনে নিহত রায়হান আহমেদের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় কনস্টেবল (বরখাস্ত) টিটু চন্দ্র দাসের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


মঙ্গলবার (২০ অক্টোবর) ৩টার দিকে টিটু চন্দ্রকে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পিবিআই। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা মাহিদুল ইসলাম তার সাত দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে বিচারক জিয়াদুর রহমান পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।এর আগে দুপুরে সিলেট পুলিশ লাইন থেকে টিটিুকে গ্রেফতার করে পিবিআই।


গত ১২ অক্টোবর পুলিশি হেফাজতে নির্যাতনে মৃত্যুর ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী।


মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, আমার স্বামীকে কে বা কারা বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নিয়ে গিয়ে পুলিশি হেফাজতে রেখে হাত-পায়ে আঘাত করে এবং হাতের নখ উপড়ে ফেলে। পুলিশ ফাঁড়িতে রাতভর নির্যাতনের ফলে আমার স্বামী মৃত্যুবরণ করেন।


ইতিমধ্যে রায়হানের মৃত্যুর ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিন পুলিশ সদস্য, সিএনজি চালিত অটোরিকশা চালক এবং সুইপার সুলাই লাল।


ঘটনার বর্ণনা দিয়ে সুইপার সুলাই লাল বলেন, ১১ অক্টোবর রায়হানকে আমার ঘর থেকে সুস্থ অবস্থায় ধরে নেয়া হয়। ওই রাতে আমি ঘুমিয়ে ছিলাম। হঠাৎ দরজায় শব্দ শুনে আমার ঘুম ভেঙে যায়। তাকিয়ে দেখি ছেলেটি (রায়হান) দরজা ধাক্কা (ধাক্কায় জোড়াতালির ছিটকানি ছুটে যায়) দিয়ে ঘরে ঢুকেছে। আমি মনে মনে ভয় পেলাম। এত রাতে আমার দরজা ঠেলে কে এল? আমি জিজ্ঞাসা করলাম- কে ভাই আপনি? তখন দেখলাম ছেলেটি নিঃশ্বাস নিতে পারছে না, কথাও বলতে পারছে না। এর পাঁচ মিনিটের মধ্যে পুলিশ এসে হাজির। পুলিশ বাসায় ঢুকে রায়হানকে ধরে। কিন্তু সে যেতে চাচ্ছিল না এবং আমাকে বলছিল- আমি ছিনতাইকারী না। আমিও ভয়ে কিছু বলার মতো অবস্থায় ছিলাম না।


সুলাই লাল বলেন, ছেলেটিকে আমার বাসা থেকে সুস্থ অবস্থায় আটক করে নিয়ে যায় পুলিশ। পরদিন শুনি ছেলেটি নাকি ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছে। শুনে মনটা খুব খারাপ হলো। তবে এখানে কোনো গণপিটুনি হয় নাই, আমি নিশ্চিত।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com